ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
এবার ক্ষমা পেলেন মৃগী ইউপির সাবেক সভাপতি বদর সরদার
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০২-১৫ ১৪:৩৭:৪৫

ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কার্যক্রম ও সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে ক্ষমা পেয়েছেন রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার মৃগী ইউপি আওয়ামী লীগের সাবেক সভাপতি ও মৃগী ইউপির সাবেক চেয়ারম্যান মোঃ বদর উদ্দিন সরদার। 
  গত ইউপি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার কারণে মৃগী ইউপি আওয়ামী লীগের সভাপতির পদ থেকে তাকে বহিষ্কার করা হয়। 
  জানা যায়, গতকাল ১৫ই ফেব্রুয়ারী বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি স্বাক্ষরিত দলীয় প্যাডে বদর উদ্দিন সরদারের ক্ষমা প্রদর্শনের পত্র প্রদান করা হয়। 
  এতে উল্লেখ করা হয়, গত ১৭ই ডিসেম্বর গণভবনে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী সংগঠনের গঠনতন্ত্রের ১৭(৬) এবং ৪৭(২) ধারা মোতাবেক বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নিকট সাধারণ ক্ষমা প্রার্থনা করে বদর উদ্দিন সরদারের প্রেরিত লিখিত আবেদন পর্যালোচনা এবং ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কর্মকান্ড ও শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে ক্ষমা  প্রদর্শন করা হলো।
  এ প্রসঙ্গে বদর উদ্দিন সরদার দলীয় নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করে বলেন, ২০০২ সালে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আস্থা রেখে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি’র হাত ধরে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার প্রত্যয়ে বাংলাদেশ আওয়ামী লীগে যোগদান করি। ২০১৪ সালে মৃগী ইউনিয়ন আওয়ামী লীগের কমিটির সহসভাপতি ও ২০১৫ সালে কালুখালী উপজেলা আওয়ামী লীগের সদস্য এবং ২০১৮ সালে মৃগী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হই। ২০১১ সালে ব্যাপক ভোটে মৃগী ইউপির চেয়ারম্যান নির্বাচিত হই। ২০২১ সালের ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হই। ক্ষমা পাওয়ার পর বর্তমানে আওয়ামী লীগের রাজনীতির সাথে সক্রিয়ভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।
  উল্লেখ্য, ২০২১ সালের ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করে পাজিত হলেও এলাকায় বদর উদ্দিন সরদারের জনপ্রিয়তা রয়েছে।

 

উজানচরে অবৈধ বালু উত্তোলন অভিযানে মেশিন-পাইপ ধ্বংস
পাংশার তারাপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা ইমান আলী মাষ্টারের দাফন
পাংশায় আদিবাসীদের মন্দিরে হারমোনিয়াম দিলেন ইউএনও
সর্বশেষ সংবাদ