ঢাকা বুধবার, মে ২২, ২০২৪
রাজবাড়ীতে উপজেলা পর্যায়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ
  • আসাদুজ্জামান নুর
  • ২০২৩-০২-১৫ ১৪:৪০:২৫

 রাজবাড়ী সদর উপজেলা পর্যায়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক (ক্রীড়া ও সাংস্কৃতিক) প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। 
  গতকাল ১৫ই ফেব্রুয়ারী বিকালে রাজবাড়ী সদর উপজেলা শিক্ষা অফিস, উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের যৌথ আয়োজনে রাজবাড়ী টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাসে আয়োজিত অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। 
  এর আগে সকাল ১০টা থেকে সদর উপজেলা পর্যায়ের স্কুলের বিজয়ী প্রতিযোগিদের নিয়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা শুরু হয়।  
  পুরুস্কার বিতরণ অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, বিশেষ অতিথি হিসেবে ভাইস চেয়ারম্যান রাকিবুল হাসান পিয়াল ও সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাসরিন আক্তার বক্তব্য রাখেন।
  অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর উপজেলা সহকারী উপজেলা শিক্ষা অফিসার মুহাম্মদ মোশাররফ হোসেন। এ সময় উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীসহ সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসারগণ উপস্থিত ছিলেন। 
  প্রধান অতিথির বক্তব্যে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস বলেন, পড়াশোনার পাশাপাশি খেলাধুলা করতে হবে। খেলাধুলার মাধ্যমে শারিরীক মানসিক বিকাশ ঘটে। সুস্থ দেহে, সুস্থ মন এটা রাখতে গেলে অব্যশই শরীর চর্চা ও খেলাধুলা করতে হবে। সেই সাথে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। সরকার যে এই ধরণের খেলাধুলার আয়োজন করেছে সুস্থ জাতি গঠনের জন্য এটা অত্যন্ত গুরুতপূর্ণ। 
  সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানা বলেন, পড়াশোনা বাইরে যখন একজন শিক্ষার্থী এই ধরণের প্রতিযোগিতায় অংশগ্রহণ করে তখন তাদের মধ্যে নিয়মানুবর্তিতা, শৃঙ্খলা, সহনশীলতা, সহমর্মি ও সহমর্মিতা ও লিডারশীপ তৈরি হয়। মেনে নেওয়ার সক্ষমতা বৃদ্ধি পায়। সবাই কিন্তু প্রথম ও দ্বিতীয় হবে না। এটার মাধ্যমে তারা বুঝতে পারে যে, সে ভালো করেছে তাই প্রথম হয়েছে। আমাকেও ভালো করতে হবে। ছোটবেলা থেকে যেন আমাদের শিশুদের মধ্যে এই গুণাবলি তৈরি হয় তার জন্য মাননীয় প্রধানমন্ত্রী এই ধরণের প্রতিযোগিতার আয়োজন করেছেন। তোমরা তোমাদের শিক্ষক মা বাবা স্কুল থেকে যে শিক্ষা গুলো নিয়েছো সেগুলো ভালো ভাবে ধারণ করবে। একজন ভালো মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। 
  উল্লেখ্য, সদর উপজেলার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের স্কুল পর্যায়ে বিজয়ী প্রতিযোগী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এতে ২০টি ইভেন্টে ক্রীড়া ও ৩৪টি ইভেন্ট সাংস্কৃতিক মিলে মোট ৫৪টি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।  

রাইসি’র স্থলাভিষিক্ত হচ্ছেন ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মোখবার
বাংলাদেশের রাষ্ট্রদূত ও উজবেকিস্তান এয়ারওয়েজের চেয়ারম্যানের বৈঠক
ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত
সর্বশেষ সংবাদ