ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
গোয়ালন্দ স্বাস্থ্য কমপ্লেক্সের নৈশ প্রহরী তরিকুলের শাস্তির দাবীতে ফুঁসে উঠেছে কর্মকর্তা-কর্মচারীরা
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০২-২৬ ১৪:০৪:৫৬

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নৈশ প্রহরী তরিকুল ইসলামের দ্রুত বদলী ও বিভাগীয় শাস্তির দাবীতে ফুঁসে উঠেছে হাসপাতালের ২য় শ্রেণীর সকল কর্মকর্তা ও কর্মচারীরা। 
  এ ব্যাপারে গত ৬ই ফেব্রুয়ারী ৪৮ জনের স্বাক্ষরে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও হাসপাতাল পরিচালনা কমিটির উপদেষ্টা আলহাজ¦ কাজী কেরামত আলী এবং সিভিল সার্জন ডাঃ ইব্রাহিম মোঃ টিটনের কাছে লিখিত অভিযোগও করেন তারা। কিন্তু অদ্যাবধি কোন কার্যকরী ব্যবস্থা না নেয়ায় তাদের মধ্যে চরম ক্ষোভ ও হতাশার সৃষ্টি হয়েছে। এ অবস্থায় তারা কর্মবিরতিতে যাওয়ার চিন্তা করছেন তারা। 
  লিখিত অভিযোগ ও সরেজমিনে আলাপকালে জানা গেছে, নৈশ প্রহরী তরিকুল ইসলাম ২০১৪ সাল হতে এ হাসপাতালে কর্মরত রয়েছে। তার বিরুদ্ধে হাসপাতালের এক নারী অফিস সহায়কের সাথে অনৈতিক সম্পর্কে জড়ানো, ঠিকমতো কর্তব্য পালন না করা, সিনিয়র জুনিয়র নির্বিশেষে সহকর্মীদের সাথে যেন তেন কারণে দুর্ব্যবহার করা, অশালীন ভাষা ব্যবহার করা, হাসপাতালে বিভিন্ন সময় সংঘটিত নানা ধরনের চুরির ঘটনায় তার জড়িত থাকা, সম্প্রতি নৈশকালীন ডিউটিরত স্বাস্থ্য সহকারীর উপর সন্ত্রাসী হামলা ও লুটপাটসহ বিভিন্ন অপ্রীতিকর ঘটনায় তার হাত রয়েছে বলে অভিযোগ রয়েছে। এছাড়া ইতিপূর্বে তিনি বিবাহিত এক নারীকে হাসপাতালের কোয়ার্টারে তার বাসায় এনে রাখলে সে ঘটনায় মামলা হয়। এ মামলায় তিনি গ্রেফতার হয়ে দীর্ঘদিন হাজতও খাটেন। মামলাটি বর্তমানে রাজবাড়ীর আদালতে বিচারাধীন। 
  হাসপাতাল সূত্র জানায়, অভিযোগের প্রেক্ষিতে জেলার পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ হাসনাত মতিনকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন সিভিল সার্জন। তদন্ত কমিটি তদন্ত সম্পন্ন করে গত ১৫ই ফেব্রুয়ারী সিভিল সার্জনের কাছে রিপোর্ট জমা দিয়েছেন। 
  অভিযোগকারীদের মধ্যে এক্স-রে অপারেটর কামরুল ইসলাম, স্বাস্থ্য সহকারী সুলতান উদ্দিন আহমেদ, সিরাজুল ইসলাম, পরিসংখ্যানবিদ নার্গিস খানমসহ কয়েকজন বলেন, তরিকুলের কারণে হাসপাতালে দীর্ঘদিন ধরে একটা বাজে পরিবেশ বিরাজ করছে। তার উপযুক্ত শাস্তি হওয়া দরকার। অনতিবিলম্বে তার এখান থেকে বদলী ও বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা নেয়া না হলে আমরা কর্মবিরতিতে যেতে বাধ্য হবো।
  এ বিষয়ে অভিযুক্ত নৈশ প্রহরী তরিকুল ইসলাম বলেন, তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগগুলো সত্য নয়। উদ্দেশ্যমূলকভাবে কিছু স্টাফ তার বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত হয়েছে। একটি নির্বাচনকে কেন্দ্র করে তারা আমার ওপর ক্ষিপ্ত হয়। তাছাড়া তিনি বি.এ পাশ। কম্পিউটার এবং  ড্রাইভিং করতে জানেন বলে প্রায়ই অফিসের কাজে বড় স্যারদের সহযোগিতা করেন। এটাকেও তারা ভালভাবে নেয় না। আদালতের মামলাও নিষ্পত্তি হয়ে গেছে।   
  রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ ইব্রাহিম মোঃ টিটন জানান, তদন্ত কমিটি রিপোর্ট জমা দিয়েছে। রিপোর্ট বিশ্লেষণ করা হচ্ছে। দ্রুত সিদ্ধান্ত জানানো হবে।

 

পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ