ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে কেক কেটে রাজবাড়ী জেলার ৩৯তম জন্মদিন উদযাপন
  • মিঠুন গোস্বামী
  • ২০২৩-০৩-০২ ০০:৪৯:৪৬

কুষ্টিয়ার ইসলামী বিশ^বিদ্যালয়ে গতকাল ১লা মার্চ কেক কাটার মধ্য দিয়ে পদ্মা পাড়ের জেলা রাজবাড়ীর জন্মদিন পালন করা হয়েছে। 

  মহকুমা থেকে ১৯৮৪ সালের ১লা মার্চ এই দিনে জেলা হিসেবে উন্নীত হয় রাজবাড়ী। পদ্মার কোল ঘেঁষে গড়ে ওঠা জেলাটি ‘পদ্মাকন্যা’ হিসেবেও পরিচিত।

  দিনটিকে স্মরণীয় করে রাখতে রাজবাড়ী জেলা ছাত্র কল্যাণ সমিতি ইসলামী বিশ্ববিদ্যালয়ের মফিজ লেকে কেক কেটে ৩৯তম জন্মদিন পালন করা হয়। 

   অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. ফারুকুজ্জামান খান, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. সুধাংশু কুমার বিশ্বাস, এপ্লাইড কেমিস্ট্রি ও কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম আজম, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক আবদুল জলিল পাঠান ও বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক এস এম জহুরুল হকসহ ইসলামিক বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।  

  অনুষ্ঠানে বেলুন ফুটানো, বল নিক্ষেপ, বালিশ খেলা, মেধা যাচাইসহ বিভিন্ন ধরনের লোকখেলা আয়োজন করা হয়। এছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠান, মধ্যাহ্নভোজ এবং ফটোশুট সেশন দিয়ে অনুষ্ঠানটি শেষ হয়।

  উল্লেখ্য, ১০৯২.৩০ বর্গ কিলোমিটার জেলার অংশে রয়েছে দুইটি সংসদীয় আসন। এরমধ্যে রয়েছে ৫টি উপজেলা, ৩টি পৌরসভা ও ৪২টি ইউনিয়ন। এ জেলার মধ্য দিয়ে পদ্মা, চন্দনা, গড়াই, হড়াই, কুমার ও চিত্রা নদীসহ অসংখ্য খাল বিল প্রবাহিত হয়েছে।

  কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে রাজবাড়ী জুট মিল, গোল্ডেশিয়া জুট মিলসহ নতুন নতুন কল কারখানা তৈরি হচ্ছে। বিনোদনের জন্য রয়েছে নানা আকর্ষণীয় ও দর্শনীয় স্থান। দিন দিন যুগের সঙ্গে তাল মিলিয়ে রাস্তা, অবকাঠামো উন্নয়নসহ প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের ছোঁয়া লাগছে। রাজবাড়ীর মধ্যে রয়েছে সড়কপথ, রেলপথ, নৌপথ এবং দৌলতদিয়াসহ দুইটি নৌরুট। রয়েছে দেশের একমাত্র অ্যাক্রোবেটিক সেন্টার।

মধুখালী উপজেলার পঞ্চপল্লীর  ঘটনাস্থল পরিদর্শনে দুই মন্ত্রী
‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ
সদরঘাটে দুর্ঘটনা:৫ কর্মী পুলিশ হেফাজতে
সর্বশেষ সংবাদ