ঢাকা শনিবার, এপ্রিল ২০, ২০২৪
মধুখালীর চাঞ্চল্যকর রাজু হত্যা মামলার রায়ে বালিয়াকান্দির নির্মাণ শ্রমিক জসিমের মৃত্যুদন্ড
  • খালেদা ইয়াসমিন লিপি
  • ২০২৩-০৩-০৫ ১৫:১৫:২৫

ফরিদপুর জেলার মধুখালী উপজেলার মাঝকান্দি দাস পাড়ার চাঞ্চল্যকর রাজু কুমার সাহা হত্যা মামলার রায়ে অভিযুক্ত জসিম মোল্যা (৪০)কে মৃত্যুদন্ড ও ২০ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করেছেন আদালত।

গতকাল ৫ই মার্চ দুপুরে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণাকালে দন্ডিত আসামী আদালতে উপস্থিত ছিলেন।

দন্ডপ্রাপ্ত জসিম মোল্যা রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার মৃত মজিদ মোল্যার ছেলে। 

মামলা সূত্রে জানা যায়, ২০২১ সালের ২রা জানুয়ারী রাতে মধুখালী উপজেলার মাঝকান্দি দাস পাড়ার মৃত সুজিত কুমার সাহার নির্মাণাধীন বাড়ীতে ওই বাড়ীর নির্মাণ শ্রমিক জসিম মোল্যা তার সঙ্গে থাকার কথা বলে রাজু কুমার সাহাকে নিয়ে যায়। ওই রাতে জমিস রাজুকে লোহার রড দিয়ে মাথায় ও ঘাড়ে আঘাত করার মাধ্যমে হত্যা করে। হত্যার পর সে রাজুর হাতে থাকা দুটি স্বর্ণের আংটি, স্বর্ণের বেসলেট ও একটি মোবাইল ছিনিয়ে নেয়। পরে তার লাশ শ্রমিকদের ব্যবহৃত টয়লেটের ভেতরে ফেলে রেখে সে পালিয়ে যায়। 

এই ঘটনায় নিহত রাজুর মা অরুনা সাহা ঘটনার দুই দিন পর (৪ জানুয়ারী) মধুখালী থানায় জসিমসহ অপর তিন শ্রমিকের নামে হত্যা মামলা দায়ের করেন। 

এই মামলায় তদন্ত শেষে ২০২১ সালের ২৫ মার্চ আদালতে জমিসকে আসামী করে চার্জশীট দাখিল করে মধুখালী থানা পুলিশ । 

মামলার সাক্ষ্য ও শুনানী শেষে গতকাল ৫ই মার্চ দুপুরে এ মামলার রায় ঘোষণা করা হয়।

ফরিদপুর জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর মোঃ নওয়াব উদ্দিন মৃধা জানান, পেনাল কোড ১৮৬০ এর ৩০২ ধারায় আসামী জসিমের অপরাধ প্রমাণিত হওয়ায় তাকে মৃত্যু দন্ড এবং ২০ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করেছেন আদালত।

‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ
সদরঘাটে দুর্ঘটনা:৫ কর্মী পুলিশ হেফাজতে
নরসিংদীতে ২ মোটরসাইকেল আরোহী নিহত
সর্বশেষ সংবাদ