ঢাকা শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
ফরিদপুরে এ.এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ
  • খালেদা ইয়াসমিন লিপি
  • ২০২৩-০৩-০৬ ২৩:৪৭:০৯

ফরিদপুর সদর উপজেলার গেরদা এ.এফ মুজিবুর রহমান মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রীদের মধ্যে ৬ষ্ঠ বারের মত বাইসাইকেল বিতরণ করেছে দাতব্য প্রতিষ্ঠান এ.এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন।

গতকাল ৬ই মার্চ সকালে বিদ্যালয়ের ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণীর ২০ জন ছাত্রীর হাতে বাইসাইকেল তুলে দেন ফাউন্ডেশনটি। 

এ উপলক্ষে বিদ্যালয়ের হলরুমে আয়োজিত আলোচনা সভায় বিদ্যলয়ের প্রধান শিক্ষক মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে ফাউন্ডেশনটির ট্রাস্টি এম নুরুল আলম, প্রতিনিধি লোনা টি. রহমান, যুক্তরাজ্যের বার্মিংহাম এশিয়ান রিসোর্স সেন্টারের পরিচালক পরিচালক মোহাম্মাদ ইদ্রিস, সমাজ সেবক কামাল আহমেদ ও সিনিয়র সাংবাদিক মাহফুজুল আলম মিলন বক্তব্য রাখেন। 

বাইসাইকেল পেয়ে ছাত্রীদের মধ্যে অনুভূতি প্রকাশ করে নবম শ্রেণীর ছাত্রী ওয়াহিদা আক্তার ও গত বছরের বাই সাইকেল প্রাপ্ত নবম শ্রেণীর ছাত্রী মাহি আক্তার বক্তব্য রাখে।

বক্তারা বলেন, বিদ্যালয়ের ছাত্রীদের স্কুলে যাতায়াত সুবিধার পাশাপাশি তাদের আত্মবিশ্বাস অর্জনে এ জাতীয় উদ্যোগ গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। এই আত্মবিশ্বাস আর সাহসে তারা এগিয়ে যাবে। 

ফাউন্ডেশনের প্রতিনিধি লোনা টি রহমান জানান, এ ফাউন্ডেশনের উদ্যোগে ২০১৮ সাল থেকে এই স্কুলের ছাত্রীদের মধ্যে বাইসাইকেল বিতরণ করা হচ্ছে। ফাউন্ডেশনের পক্ষ থেকে ছাত্রীদের যাতায়াত ও আত্মপ্রত্যয় জাগ্রত করার জন্য এটি একটি চলমান প্রচেষ্টা। এ পর্যন্ত ১৩২ জন ছাত্রী সাইকেল পেয়েছে। প্রথমদিকে সামান্য সংশয় থাকলেও বর্তমানে ছাত্রীরা সাইকেল চালিয়ে স্কুলে যাতায়াত করতে অভ্যস্ত হয়ে গেছে। এ ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক ও গ্রামের জনগনের সহায়তা বিশেষ সহায়ক ভুমিকা পালন করেছে।

নিত্যপণ্যের দাম সহনশীল রাখতে কাজ করতে হবে  ---বিভাগীয় কমিশনার মোঃ শওকত আলী
তিন প্রজন্মের শিল্পীর রং তুলিতে সাম্রাজ্যবাদ বিরোধী প্রতিবাদ
‘সব অপশক্তি মোকাবিলায় আন্দোলন গড়ে তুলতে হবে’
সর্বশেষ সংবাদ