ঢাকা শনিবার, ডিসেম্বর ৫, ২০২০
রাজবাড়ী সদর উপজেলার বিআরডিবি কর্মকর্তা হাবিবুর রহমানের অনিয়ম ও দুর্নীতি তদন্তে কমিটি গঠন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৯-০২ ০১:৪৯:৪৬
রাজবাড়ী সদর উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান হাবিবের বিরুদ্ধে উত্থাপিত অনিয়ম-দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ তদন্তে কমিটি গঠন করা হয়েছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী সদর উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান হাবিবের বিরুদ্ধে উত্থাপিত অনিয়ম-দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ পত্রিকায় প্রকাশিত হবার পর তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
  গত ২৫শে আগস্ট দৈনিক মাতৃকণ্ঠে “অনিয়ম এখন নিয়মে পরিণত॥জুন ক্লোজিং-এ ভূয়া বিল ভাউচার ব্যবহার॥রাজবাড়ী সদর উপজেলার পল্লী উন্নয়ন কর্মকর্তা হাবিবুর রহমানের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ” শিরোনামে সংবাদ প্রকাশিত হওয়ার পর সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদুজ্জামান খান গত ৩১শে আগস্ট সদর সহকারী কমিশনার(ভূমি) মোঃ আরিফুর রহমানকে তদন্তের দিয়েছেন। তদন্ত রিপোর্ট আগামী ১০ কার্য দিবসের মধ্যে দাখিলের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। 
  এর আগে দৈনিক মাতৃকণ্ঠে সংবাদ প্রকাশের পরদিন থেকে বিআরডিবি’র বিভিন্ন প্রকল্প পরিদর্শন করাসহ সদর উপজেলার পল্লী উন্নয়ন কর্মকর্তা হাবিবুর রহমানের দুর্নীতির তদন্তে সরেজমিন মাঠে নেমেছেন রাজবাড়ীর বিআরডিবি’র উপ-পরিচালক মোহাঃ দেলোয়ার হোসেন।
  এ ব্যাপারে সদর সহকারী কমিশনার(ভূমি) মোঃ আরিফুর রহমান বলেন, গতবাল ১লা সেপ্টেম্বর তিনি তদন্তের জন্য কর্তৃপক্ষের নির্দেশনা পেয়েছেন। তদন্তকার্য শেষে যথাসময়ে প্রতিবেদন দাখিল করবেন। 
  অপরদিকে একটি সূত্র জানায়, পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ হাবিবুর রহমানের দুর্নীতি ছাড়াও তদন্ত কমিটি বিআরডিবি’র বিভিন্ন প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্ট অন্যান্যদের অনিয়ম ও দুর্নীতির বিষয়াদি খতিয়ে দেখবে বলে জানা গেছে।
  সূত্র আরো জানায়, দুর্নীতির অর্থ ভাগাভাগি নিয়ে দীর্ঘদিন ধরে স্থানীয়ভাবে কর্মরত কর্মচারীদের সাথে কর্মকর্তা মোঃ হাবিবুর রহমানের বিরোধ চলে আসছে বলে জনশ্রুতি রয়েছে। যথাযথভাবে তদন্ত করা হয়ে রেবিয়ে আসছে অনিয়ম-দুর্নীতি ও অর্থ আত্মসাতের চাঞ্চল্যকর কাহিনী।   
  প্রতিবাদ লিপি ঃ দৈনিক মাতৃকণ্ঠ পত্রিকায় ব্যাপক অনিয়ম-দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগে সংবাদ প্রকাশিত হওয়ায় পর গত ৩০শে আগস্ট ই-মেইলে প্রতিবাদ লিপি পাঠিয়েছেন রাজবাড়ী সদর উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান। 
  প্রতিবাদ লিপিতে তিনি অনিয়ম, দুর্নীতি ও অর্থ আত্মসাতের যে সংবাদ প্রকাশিত হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন এবং ষড়যন্ত্রমূলক দাবী করে বলেন, অত্র উপজেলায় বিভিন্ন প্রকল্পে অল্প পরিমানে যে বরাদ্দ পাওয়া গিয়েছে তা সরকারী বিধি বিধানের আলোকে এবং প্রকল্প দপ্তরের নির্দেশনা মোতাবেক সঠিক বিল ভাউচারের মাধ্যমে যথাযথভাবে ব্যয় করা হয়েছে।
  প্রতিবেদকের বক্তব্য ঃ পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান হাবিব প্রকাশিত সংবাদটি মিথ্যা বলে দাবী করলেও বিআরডিবি’র বিভিন্ন প্রকল্পের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারী, গ্রাম কমিটির ম্যানেজারসহ অন্যান্যদের সুনিদিষ্ট তথ্যর ভিত্তিতেই সংবাদটি প্রকাশ করা হয়েছে। এছাড়াও তার বিরুদ্ধে উত্থাপিত আরো যে সকল দুর্নীতির খবর পাওয়া গেছে সেগুলোও যাচাই বাছাই চলছে।

 

রাজবাড়ীর সাবেক সাব-রেজিস্ট্রার গোলাম মাহবুবসহ ৮জনের বিরুদ্ধে দুদকের মামলা
রাজবাড়ীর ডাঃ আবুল হোসেন কলেজে অচলাবস্থা॥অনিয়ম এখন নিয়মে পরিণত
রাজবাড়ী রেড ক্রিসেন্ট ইউনিটে সদস্যভূক্তির আবেদন ফরম বিতরণে অনিয়মের অভিযোগ
সর্বশেষ সংবাদ