ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ীর ৪টি উপজেলার আরো ২৭৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবার জমিসহ ঘর পাচ্ছে আগামীকাল
  • আসাদুজ্জামান নুর
  • ২০২৩-০৩-২০ ১৫:৫৪:২২

মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পুনর্বাসন কার্যক্রমের আওতায় রাজবাড়ী জেলার আরো ২৭৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবার জমিসহ সরকারী ঘর পেতে যাচ্ছে। 
  এর মধ্যে রাজবাড়ী সদর উপজেলায় ৩৫টি, পাংশা উপজেলায় ১২০টি, বালিয়াকান্দি উপজেলায় ১২০টি ও গোয়ালন্দ উপজেলার ২টি ভূমিহীন পরিবার এই ঘর পাচ্ছে। আগামীকাল ২২শে মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি রাজবাড়ীসহ সারা দেশে জমিসহ ঘর হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন।
  গতকাল ২০শে মার্চ বেলা ১১টায় নিজ সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান জেলা প্রশাসক আবু কায়সার খান। 
  সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, ১৯৭২ সালের ৩রা জুলাই বাংলাদেশ জাতীয় সমবায় ইউনিয়ন আয়োজিত সমবায় সম্মেলনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন ‘আমার দেশের প্রতিটি মানুষ খাদ্য পাবে, আশ্রয় পাবে, শিক্ষা পাবে, উন্নত জীবনের অধিকারী হবে-এই হচ্ছে আমার স্বপ্ন’।
  এই উক্তির ওপর ভিত্তি করে বর্তমান সরকার ভূমিহীন ও গৃহহীন অসহায় পরিবার পুনর্বাসন করে আসছে।
  প্রধানমন্ত্রী বলেছেন, ‘বাংলাদেশের একটি মানুষও গৃহহীন থাকবে না।’ এরই ধারাবাহিকতায় মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পুনর্বাসন কার্যক্রম চলমান রয়েছে। রাজবাড়ী জেলায় ইতোমধ্যে ২হাজার ১২২টি ঘর উপকারভোগীদের মাঝে হন্তান্তর করা হয়েছে।
  তিনি আরও বলেন, আগামীকাল ২২শে মার্চ প্রধানমন্ত্রী ভার্চুয়ালি সারাদেশে উপকারভোগীদের মাঝে ঘর হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন। তিনি ঢাকা বিভাগের গাজীপুর জেলার সাথে যুক্ত হবেন। প্রধানমন্ত্রী কর্তৃক ভার্চুয়ালি উদ্বোধনের পর রাজবাড়ী জেলার সদর উপজেলার ৩৫টি, পাংশা উপজেলার ১২০টি, বালিয়াকান্দি উপজেলার ১২০টি, গোয়ালন্দ উপজেলার ২টিসহ মোট ২৭৭টি ঘর উপকারভোগীদের কাছে হস্তান্তর করা হবে।
  সর্বশেষ হালনাগাদ তথ্য অনুযায়ী “ক” শ্রেণির ভূমিহীন ও গৃহহীন পরিবার না থাকায় রাজবাড়ী সদর, পাংশা ও বালিয়াকান্দি ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করা হবে। ইতোমধ্যে কালুখালী উপজেলাকে 'ক' শ্রেণির ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়েছে। কালুখালী ব্যতীত অন্য ৪টি উপজেলা পরিষদ মিলনায়তন থেকে উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় জনপ্রতিনিধি, উপকারভোগী ও সংশ্লিষ্ট সকল ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন। ভার্চুলায় মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী উক্ত অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করার পর স্থানীয় ভাবে উপকারভোগীদের কাছে জমিসহ ঘর হস্তান্তর করা হবে।
  সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাাসক(সার্বিক) সূবর্ণা রাণী সাহা, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) জয়ন্তী রূপা রায়, জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার মোঃ রফিকুল ইসলাম, সহকারী কমিশনার বিপুল শিকদার, রাজবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এবং দৈনিক মাতৃকণ্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক খোন্দকার আব্দুল মতিনসহ জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 

 মহান মে দিবস উপলক্ষ্যে জেলা প্রশাসকের বাণী
বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
সর্বশেষ সংবাদ