ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
পাংশার হোসেনডাঙ্গায় শিক্ষক মিজানকে গুলি করে হত্যার ঘটনায় থানায় মামলা॥গ্রেপ্তার-১
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৫-০৩ ১৬:০৪:৩৮

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার কলিমহর ইউপির বসাকুষ্টিয়া গ্রামের শিক্ষক মিজানুর রহমান মিজান হত্যাকান্ডে গত ২রা মে পাংশা মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।
  থানা পুলিশ অসিত চন্দ্র প্রামানিক(৫০) নামের এক আসামীকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত অসিত চন্দ্র প্রামানিক বসা কুষ্টিয়া গ্রামের কাঙ্গালী চন্দ্র প্রামানিকের ছেলে। পেশায় তিনি কাঠ ব্যবসায়ী। অসিত চন্দ্র প্রামানিক তার সহযোগী অজ্ঞাতনামা ৮/১০ জনের সহায়তায় অথবা ভাড়াটিয়া অস্ত্রধারী সন্ত্রাসী দ্বারা পূর্ব পরিকল্পিতভাবে মিজানুর রহমান মাস্টারকে গুলি করে হত্যার সন্দেহে নিহতের স্ত্রী শাহানারা বেগম বাদী হয়ে পাংশা মডেল থানায় মামলা দায়ের করেছে। মামলা নং-২, ধারাঃ ৩০২/৩৪ পেনাল কোড। গত ২রা মে সন্ধ্যা রাত সাড়ে ৭টার দিকে অভিযান চালিয়ে অসিত চন্দ্র প্রামানিককে থানা পুলিশ গ্রেফতার করে। ৭দিনের রিমান্ড আবেদন করে গতকাল ৩রা মে পাংশা মডেল থানা থেকে আসামী অসিত চন্দ্র প্রামানিককে রাজবাড়ীর আদালতে প্রেরণ করা হয়েছে। 
  জানা যায়, মিজানুর রহমান ওরফে মুকু মাস্টার(৪৫) পাংশা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসাবে কর্মরত ছিলেন। তিনি শিক্ষকতার পাশাপাশি হোসেনডাঙ্গা বাজারে সার ও  কীটনাশক ঔষধ এবং কাঠের ব্যবসা পরিচালনা করতেন। গত ৩০শে এপ্রিল হোসেনডাঙ্গা বাজারস্থ তার সার ও কীটনাশক ঔষধের দোকানে হালখাতা ছিল। হালখাতা শেষে প্রতিদিনের মতো দোকান বন্ধ করে ৩০শে এপ্রিল রাত ৯টার দিকে তার ব্যবহৃত ১৫০ সিসি পালসার মোটর সাইকেল, যার রেজিঃ নং-রাজবাড়ী-ল-১১-৫৩৯৬ যোগে তার সঙ্গীয় মোঃ মিজান শেখ(৩৫), পিতা-মৃত আজগর আলী শেখ, সাং-হোসেনডাঙ্গা এবং হযরত মন্ডল ওরফে হুরমত(৪৫), পিতা-সুরুজ মন্ডল, সাং-দক্ষিণ খোর্দ্দবসাসহ বাড়ীর উদ্দেশ্যে রওনা হয়ে রাত আনুমানিক ৯টা ১০ মিনিটের সময় হোসেনডাঙ্গা বাজার হতে বসাকুষ্টিয়া গামী রাস্তার শ্রী বলাই বিশ্বাসের বাড়ীর সামনে পাকা রাস্তার উপর পৌঁছিলে পূর্ব হতে ওৎ পেতে থাকা অজ্ঞাত নামা ৮/১০ জন অস্ত্রধারী সন্ত্রাসী তার মোটর সাইকেলের গতিরোধ করে মোটর সাইকেল থেকে জোর করে নিচে নামিয়ে অস্ত্রদ্বারা বাম কানের নিচে লতি বরাবর গুলি করে মৃত্যু নিশ্চিত করে সন্ত্রাসীরা ঘটনাস্থল ত্যাগ করে। সঙ্গীয় মিজান শেখ ও হযরত মন্ডল এবং বাইসাইকেল আরোহী নিহত মিজান মাস্টারের চাচাতো ভাই আক্তার হোসেন(৩০) পিতা মৃত আকবর আলী মন্ডল একই পথ দিয়ে বাড়ীতে ফেরার সময় উক্ত ঘটনা দেখে ভয়ে ঘটনাস্থলে বাইসাইকেল ফেলে রেখে নিহতের বাড়ীতে সংবাদ দেয়। সংবাদ পেয়ে নিহতের পরিবারের লোকজন ঘটনাস্থলে গিয়ে গুলিবিদ্ধ হয়ে রক্তাক্ত ও মৃত অবস্থায় রাস্তার উপর মিজান মাস্টারকে দেখতে পায়।
  পাংশা থানা পুলিশ সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে নিহতের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করে ময়না তদন্তের জন্য মৃতদেহ রাজবাড়ী সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে এবং ঘটনাস্থল হতে নিহত মিজানের ব্যবহৃত একটি ১৫০ সিসি পালসার মোটর সাইকেল, উক্ত গাড়ির চাবি, একটি স্মাট মোবাইল ফোন, একটি বাটন ফোন, একটি রক্তমাখা গামছা ও নিহত মিজানের মাথার পাশে থাকা একটি রক্ত মিশ্রিত গুলির খোসা এবং ২৪টি গুলির স্প্রিন্টার উদ্ধার পূর্বক জব্দ করে পুলিশ।
  জানা যায়, নিহত মিজান মাস্টার একই গ্রামের অসিত চন্দ্র প্রামানিকের সাথে দীর্ঘ প্রায় ৬ বছর যাবত কাঠের ব্যবসা করাকালীন তার সাথে মনোমালিন্যের কারণে অসিত চন্দ্র প্রামানিককে বাদ দিয়ে একাই কাঠের ব্যবসা পরিচালনা করতো। এছাড়া হোসেনডাঙ্গা বাজারে স-মিলের সাথে একটি জমি ক্রয় বিক্রয় নিয়ে উভয়ের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এর জের ধরে অসিত চন্দ্র প্রামানিক তার সহযোগী অজ্ঞাতনামা ৮/১০ জনের সহায়তায় অথবা ভাড়াটিয়া অস্ত্রধারী দ্বারা পূর্ব পরিকল্পিতভাবে মিজান মাস্টারকে গুলি করে হত্যা করে বলে মামলার অভিযোগে সন্দেহ করা হয়েছে।
  পাংশা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোহাম্মদ মাসুদুর রহমান মিজান হত্যা মামলায় কাঠ ব্যবসায়ী অসিত চন্দ্র প্রামানিককে গ্রেফতারের তথ্য নিশ্চিত করেন। ঘটনার মোটিভ উদঘাটনসহ জড়িতদের চিহিৃত করে গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে বলেও তিনি জানান।
  এদিকে, মিজানুর রহমান মাস্টার হত্যাকান্ডের নেপথ্য নিয়ে জনমনে নানা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। সর্বশেষ যে জমি ক্রয়-বিক্রয় নিয়ে নিহত মিজান মাস্টার ও কাঠ ব্যবসায়ী অসিত চন্দ্র প্রামানিকের মধ্যে বিরোধ বাধে ওই জমির মূল মালিকের পরিবারের ভূমিকা নিয়েও এলাকায় চাপা গুঞ্জন শুরু হয়েছে। সরেজমিন এসব তথ্য জানা গেছে।

 

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ