ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
আদালতে ফৌজদারী মামলায় চাজর্শীট গৃহীত হওয়ায় পাংশা পৌরসভার কাউন্সিলর তাজুল সাময়িক বরখাস্ত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-০৫-১০ ০৩:৪৮:২৭

আদালতে ফৌজদারী মামলায় অভিযোগপত্র গৃহীত হওয়ায় রাজবাড়ী জেলার পাংশা পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ তাজুল ইসলাম সাময়িক বরখাস্ত হয়েছেন। রাষ্ট্রপতির আদেশক্রমে গত ২রা মে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের পৌর-১ শাখার উপসচিব মোঃ আব্দুর রহমান তার বিরুদ্ধে এ সাময়িক বরখাস্তের প্রজ্ঞাপন জারী করেন।

এ জারিকৃত প্রজ্ঞাপনের অনুলিপি রাজবাড়ীর জেলা প্রশাসক ও পাংশা পৌরসভার মেয়রসহ বিভিন্ন দপ্তরে প্রেরণ করা হয়।

 পৌর কাউন্সিলর তাজুল ইসলাম পাংশা পৌরসভা কোড়াপাড়া এলাকার রফিক উল্লার ছেলে। তার বিরুদ্ধে অস্ত্র ও চাঁদাবাজীসহ মোট ১২টি মামলা রয়েছে বলে জানা গেছে। 

এর মধ্যে ২০২১ সালের ১৮ই এপ্রিল পাংশা থানায় ১৪৩/১৪৭/১৪৮/৪৪৮/৩২৩/৩২৪/৩২৫/৩২৬/৩০৭/৩৮৫/৫০৬(২)/১১৪/৩৪ ধারায় দায়েরকৃত মামলায় তার বিরুদ্ধে আদালতে চার্জশীট গৃহীত হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ধারা ৩১(১) অনুযায়ী কোন পৌরসভার কাউন্সিলরের বিরুদ্ধে ফৌজদারী মামলায় অভিযোগপত্র বিজ্ঞ আদালত কর্তৃক গৃহীত হলে, সেক্ষেত্রে নির্ধারিত কর্তৃপক্ষের বিবেচনায় কাউন্সিলর কর্তৃক ক্ষমতা প্রয়োগ পৌরসভার স্বার্থের পরিপন্থী অথবা প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন না হলে, সরকার কর্তৃক লিখিত আদেশের মাধ্যমে কাউন্সিলরকে সাময়িকভাবে বরখাস্ত করতে পারবে মর্মে বিধান রয়েছে। তাজুল ইসলামের বিরুদ্ধে বিজ্ঞ আদালত কর্তৃক অভিযোগপত্র গৃহীত হয়েছে বিধায় পাংশা পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলরের ক্ষমতা প্রয়োগ করা প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে।

যার কারণে স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ধারা ৩১(১) অনুযায়ী তাজুল ইসলামকে পাংশা পৌরসভার ৫নং সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদ হতে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। 

রাজবাড়ীতে মহিলা দলের নেত্রী বিউটি  ও টুকটুকিকে বহিষ্কার করলো বিএনপি
রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী জেলা তথ্য অফিসের উদ্যোগে পাট্টা ইউনিয়নে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ