ঢাকা বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
রাজবাড়ী খাদ্য গুদামে অভ্যন্তরীণভাবে ধান ও চাল সংগ্রহ কার্যক্রম উদ্বোধন
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২৩-০৬-০৫ ১৮:১১:৫৩

সরকারী নির্ধারিত মূল্যে রাজবাড়ী সদর উপজেলা খাদ্য গুদামে অভ্যন্তরীণভাবে ধান, চাল ও গম সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে।

  গতকাল ৫ই জুন সকালে সদর উপজেলার খাদ্য বিভাগের আয়োজনে শহরের বিনোদপুরস্থ খাদ্য গুদামে প্রধান অতিথি হিসেবে কার্যক্রমের উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মার্জিয়া সুলতানা। 

  সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক একেএম শাহনেওয়াজের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রকিবুল হাসান পিয়াল, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ জনি খান, রাজবাড়ী খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শাফায়েত হোসেনসহ সদর উপজেলা খাদ্য বিভাগের তালিকাভূক্ত ধান, চাল ও গম সরবরাহকারীরা উপস্থিত ছিলেন।

  উদ্বোধনী অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মার্জিয়া সুলতানা সদর উপজেলা খাদ্য বিভাগের তালিকাভূক্ত ধান, চাল ও গম সরবরাহকারীদের খাদ্য পণ্যের ক্ষেত্রে সরকার নির্ধারিত মূল্য ঠিক আছে কি না, সরকারের নির্ধারিত সংগ্রহ কোটা পূরণ হবে কি না, খাদ্য পণ্যের গুনাগত মান ঠিক আছে কিনা এ সংক্রান্ত বিভিন্ন বিষয়ে নিয়ে সরবরাহকারীদের সাথে মত বিনিময় করেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে তিনি সদর উপজেলা খাদ্য গুদামের বিভিন্ন গুদাম পরিদর্শন করেন ও কর্মকর্তাদের খাদ্যগুদামে মজুতের জন্য সংগ্রহ করা খাদ্যপণ্য যাতে গুনাগত মান বজায় রেখে সংগ্রহ ও মজুত করা হয় সে বিষয়ে দিক-নির্দেশনা প্রদান করেন।

  উল্লেখ্য যে, রাজবাড়ী সদর উপজেলার তালিকাভূক্ত কৃষকদের কাছ থেকে এ বছর ৪শত ৪৪ মেঃ টন ধান ও চুক্তিবদ্ধ মিল মালিকদের কাছ থেকে ৩ হাজার ১শত ৩৮ মেঃ টন চাল সংগ্রহ করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। যার মধ্যে প্রতি কেজি ধান ৩০ টাকা ও প্রতি কেজি চাল ৪৪ টাকা দরে সরকার নির্ধারিত মূল্যে প্রদানের মাধ্যমে সংগ্রহ করা হবে। একজন কৃষক সর্বোচ্চ ৩ টন ও সর্বনিম্ন ১২০ কেজি ধান বিক্রি করতে পারবেন। আর চাল সংগ্রহের ক্ষেত্রে চুক্তিবদ্ধ মিল মালিকগণ তাদের চুক্তি অনুযায়ী চাল সরবরাহ করবে। রাজবাড়ী সদর উপজেলার খাদ্য গুদামে অভ্যন্তরীণভাবে ধান, চাল ও গম সংগ্রহ কার্যক্রম আগামী ৩১শে আগস্ট ২০২৩ পর্যন্ত চালু থাকবে বলে খাদ্য গুদাম সূত্রে জানা যায়।

 রাজবাড়ীতে পবিত্র আশুরা উপলক্ষ্যে আঞ্জুমান-ই-কাদেরীয়ার শোক মিছিল
রাজবাড়ীতে বিএনপি কার্যালয়ে কোটা সংস্কার আন্দোলনে সহিংসতায় নিহত শিক্ষার্থীদের গায়েবী জানাযা অনুষ্ঠিত
রাজবাড়ীতে ছাত্রদলের মিছিলে পুলিশের বাঁধা
সর্বশেষ সংবাদ