ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
মধুখালীর পাটকল শ্রমিককে গণধর্ষণ করে হত্যা মামলার রায় ঘোষণা ঃ ৫জন আসামীর মৃত্যুদন্ড
  • মাহবুব পিয়াল
  • ২০২৩-০৭-২৫ ০৪:০৮:২০

ফরিদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোঃ হাফিুজর রহমান গতকাল ২৪শে জুলাই বিকাল সাড়ে ৪টায় জেলার মধুখালী উপজেলায় পাটকল শ্রমিক কাজল রেখা কাজলী (৩২)কে গণধর্ষণ ও হত্যা মামলার রায়ে ৫জনকে মৃত্যুদন্ড ও প্রত্যেকে ১লক্ষ টাকা করে জরিমানার আদেশ ঘোষণা করেন। 

  রায় ঘোষনার সময় সকল আসামী আদালতে উপস্থিত ছিল। রায় শেষে আসামীদের পুলিশ প্রহরায় জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

  মৃত্যুদন্ড প্রাপ্ত আসামীরা হলো- চুন্নু সিকদার, মোঃ নাজমুল হোসেন তেবেজ, ইসলাম মীর, আতিয়ার মোল্যা ও মোঃ নাছির খান নয়ন। এদের প্রত্যেকের বাড়ী মধুখালী উপজেলার বিভিন্ন গ্রামে।

  মামলার বিবরণে জানা যায়, ভিকটিম কাজল রেখা কাজলী ফরিদপুরের মধুখালী উপজেলার রাজধরপুর প্রাইড জুট মিলে শ্রমিক হিসেবে কাজ করতো। ২০১৯ সালের অক্টোবর মাসের ১৫ তারিখে ওভারটাইম ডিউটি করার জন্য রাত সাড়ে ১১টার দিকে ভাড়া বাড়ী থেকে বের হয়। পথিমধ্যে নছিমন চালক চুন্নু সিকদারের নছিমনে ওঠে মিলে যাবার জন্য। কিন্তু নছিমন চালক  চুন্নু সিকদার তাকে মিলে না নিয়ে পাশ^বর্তী রাজধরপুর বাবু মিলিটারির কলা বাগানে নিয়ে ধর্ষণ করে। ঘটনাটি দেখে ফেলায় অন্য চার আসামী তেবেজ, ইসলাম মীর, আতিয়ার ও নাছির তারাও তাকে পালাক্রমে ধর্ষণ করে। ধর্ষণ শেষে এ ঘটনা কাজল রেখা কাউকে বলে দিলে তাদের মানহানি হবে ভেবে তারা তার গলায় গামছা পেঁচিয়ে শ^াসরোধে হত্যা করে কলাবাগানে ফেলে রেখে যায়। পরের দিন সকালে স্থানীয়রা কলাবাগানে লাশ দেখেতে পেয়ে পুলিশকে খবর দিলে পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করে।

  এ ঘটনায় কাজল রেখার মা কল্যানী বিশ্বাস বাদী হয়ে পরের দিন ১৬ই অক্টোবর মুধখালী থানায় ধর্ষণ ও হত্যা মামলা দায়ের করেন। কাজল রেখার বাড়ী মাগুরা জেলার শ্রীপুর উপজেলার বরালিদহ গ্রামে। কাজের সুবাদে সে মধুখালী থানার রাজধরপুর গ্রামের লাকী বেগমের বাড়ীতে ভাড়া থাকতো।

  পরে এ মামলার তদন্ত কর্মকর্তা মধুখালী থানার এসআই সাহেব আলী ও সাইফুল আলম ডিসেম্বর মাসের ৩১ তারিখে মোবাইলের কললিস্ট যাচাই বাছাই ও তদন্ত শেষে উল্লেখিত ৫জন আসামীকে উল্লেখ করে আদালতে চার্জশীট দাখিল করেন। আদালত দীর্ঘ সাক্ষ্য প্রমাণ দেখে ৫জন আসামীর বিরুদ্ধে আনীত অপরাধ সন্দেহাতীতভাবে প্রমানিত হওয়ায় তাদের প্রত্যেককে মৃত্যুদন্ড এবং ১লক্ষ টাকা করে জরিমানার আদেশ প্রদান করেন। 

  এ মামলার রাষ্ট্র পক্ষের আইনজীবী এডঃ স্বপন কুমার পাল বলেন, আসামীরা প্রত্যেকে নিজেদের দোষ স্বীকার করে আদালতে জবানবন্দী প্রদান করেছে। এর মধ্যে আসামী নয়ন ভিকটিক কাজল রেখাকে হত্যার পরও ধর্ষণ করে। আদালত নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯(৩) ধারাসহ ৩০২/৩৪ ধারায় আসামীদেরকে মৃত্যুদন্ডে দন্ডিত করেছে। এ রায়ে রাষ্ট্রপক্ষ সন্তষ্ট। এতে সমাজে ন্যায় বিচার প্রতিষ্ঠা হবে।

মধুখালী উপজেলার পঞ্চপল্লীর  ঘটনাস্থল পরিদর্শনে দুই মন্ত্রী
‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ
সদরঘাটে দুর্ঘটনা:৫ কর্মী পুলিশ হেফাজতে
সর্বশেষ সংবাদ