ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
বালিয়াকান্দিতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন
  • তনু সিকদার সবুজ
  • ২০২৩-০৭-২৬ ০৫:০১:৩৯

দেশ ও জাতি গঠনে খেলাধুলার প্রয়োজনীয়তা অপরিহার্য। শিশু-কিশোরদের খেলাধুলার সঙ্গে যতবেশি সম্পৃক্ত রাখা যাবে, তারা তত বেশি সুস্বাস্থ্যের অধিকারী হবে। চিন্তা-চেতনা ও মননে আরো বেশি পরিপক্ক ও উন্নত হবে তারা। কিন্তু এখনকার বাচ্চারা মোবাইল ফোনে বন্দী হয়ে যাচ্ছে। বাড়ী থেকে বের হয় না, খেলাধুলা করে না। এতে করে তারা সুস্থধারার জীবন থেকে বাইরে চলে যাচ্ছে। 
  গতকাল ২৫শে জুলাই সকালে জেলার বালিয়াকান্দি উপজেলা প্রশাসন ও উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্ণামেন্ট ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম। 
  তিনি বলেন, এক সময় ফুটবল খেলায় রাজবাড়ী জেলা নাম ছিলো। ঢাকা বিভাগে ফরিদপুরের যে টিম যেতো তার বেশিরভাগ খেলোয়ার রাজবাড়ীর থাকতো। রাজবাড়ীকে তখন তুলে ধরতেন এসব খেলোয়াররা।
  বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম আরো বলেন, ভালোভাবে অনুশীলন করতে হবে। এখন ভালো খেলোয়ার হলে অনেক টাকা। আমাদের খেলোয়ার মাশরাফি দেশের জন্য খেলে যাচ্ছে। তোমরা তাকে অনুসরণ করবা। 
  তিনি আরো বলেন, একেকটা খেলোয়ারকে বিলিয়ন বিলিয়ন ডলার দিয়ে কিনে নিচ্ছে। তোমরা ভালো খেলোয়ার হলে তাদের মতো তোমরাও এমন টাকা উপার্জন করতে পারবা। লেখাপড়া করতে হবে তার পাশাপাশি খেলা চালিয়ে যেতে হবে। জীবনে উন্নয়ন করতে হবে, প্রতিষ্ঠা লাভ করতে হবে। তোমরা এখান থেকে জাতীয় পর্যায়ের ফাইনালে যেতে পারলে আমাদের মুখ উজ্জ্বল হবে।
  উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আবুল কালাম আজাদ বক্তব্য রাখেন।
  এ সময় বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ মোঃ আসাদুজ্জামান, শিক্ষা অফিসার আশরাফুল হক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হারুন-অর রশিদ হারুন, বালিয়াকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর বিশ্বাস, জঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কল্লোল বসু, নবাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাদশাহ আলমগীর প্রমুখ উপস্থিত ছিলেন।

 

পাংশায় প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতির দুর্নীতির প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন
বহরপুরে ইসলামী ছাত্র শিবিরের  উদ্যোগে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত
সরকার পরিবর্তনের পরদিন দখল হয়ে যায় অন্তারমোড়-রাখালগাছি খেয়া ঘাট
সর্বশেষ সংবাদ