ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪
গোয়ালন্দে উপজেলা প্রশাসনের আয়োজনে শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী পালিত
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০৮-০৬ ০৬:০৩:৪২

রাজবাড়ী জেলার গোয়ালন্দে উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল ৫ই আগস্ট যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

  দিবসটি উপলক্ষে পুষ্পার্ঘ্য অর্পণ, আলোচনা সভা, স্মৃতিচারণ, দোয়া মাহফিল ও প্রীতি ফুটবল প্রতিযোগিতাসহ বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।

  সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ চত্ত্বরে শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে গোয়ালন্দ উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, গোয়ালন্দ ঘাট থানা, মুক্তিযোদ্ধাসহ স্কুল কলেজের শিক্ষক, শিক্ষার্থীরা শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন। পরে উপজেলা পরিষদের সভা কক্ষে আলোচনা সভা, স্মৃতিচারণ ও দোয়া মোনাজাত করা হয়।

  অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ মোস্তফা মুন্সী, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, গোয়ালন্দ সরকারী কামরুল ইসলাম কলেজের অধ্যাক্ষ প্রফেসর আয়ুব আলী সরদার, গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার মজুমদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফারসিন তারান্নুম হক, উপজেলা মুক্তিযুদ্ধের সাবেক কমান্ডার আব্দুস সামাদ মোল্লা, রাবেয়া ইদ্রিস মহিলা কলেজের অধ্যক্ষ আঃ কাদের শেখসহ উপজেলা সকল দপ্তরের প্রধানগণ, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

  অনুষ্ঠানে দোয়া মোনাজাত করেন উপজেলা মডেল মসজিদের ইমাম মুফতি মোহাম্মদ গোলাম আজম খাঁন ও সঞ্চালনা করেন দুদুখান পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নাসরিন আক্তার।

  উল্লেখ্য, ১৯৪৯ সালের এই দিনে শেখ কামাল গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট ভয়াল কালরাত্রিতে তিনি জাতির জনকের হত্যাকারী ঘৃণ্য শত্রুদের নির্মম-নিষ্ঠুর বর্বরোচিত হত্যাযজ্ঞের শিকার হয়ে শাহাদাত বরণ করেন।

মেলার লটারিতে মোটর সাইকেল পেল মা; কপাল পুড়ল মেয়ের!
দৌলতদিয়া ঘাটে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর পথসভা অনুষ্ঠিত
দক্ষিণবাড়ী গ্রামে আনারসের সমর্থকের মাথা ফাটালো প্রতিপক্ষের সমর্থকেরা
সর্বশেষ সংবাদ