ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
পাংশার কশবামাজাইলে গরু-ছাগল চুরির হিড়িক
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৮-১১ ১৪:৫২:৩১

 রাজবাড়ী জেলার পাংশা উপজেলার কশবামাজাইল ইউনিয়নে সাম্প্রতিক সময়ে গরু-ছাগল চুরির হিড়িক পড়েছে। চলতি মাসের গত ১০ দিনে অন্তত ৫টি গরু ও ১টি ছাগল চুরি হয়েছে।

  জানা যায়, গত ১লা আগস্ট রাতে লক্ষèীপুর গ্রামের অনিক বৈরাগীর ১টি গর্ভবতী গাভী ও ১টি বাছুর গরু, ২রা আগস্ট রাতে কেওয়াগ্রামের  মজিদ মোল্লার ১টি ষাঁড় গরু, ৪ঠা আগস্ট রাতে একই গ্রামের মিজানুর রহমানের ১টি ষাঁড় গরু, ৯ই আগস্ট রাতে দীঘলহাট গ্রামের বুলু খানের ১টি গাভী ও সাম্প্রতিক সময়ে সুবর্ণকোলা গ্রামের রফিকুল ইসলাম মাস্টারের ১টি ছাগল চুরি হয়েছে। উল্লেখিত ব্যক্তিদের গোয়াল ঘর থেকে চোরেরা এসব গরু-ছাগল চুরি করে নিয়ে গেছে বলে জানা গেছে। 

  এ ব্যাপারে কশবামাজাইল ইউপির ১নং ওয়ার্ডের মেম্বার মোঃ তামজিদ হোসেন, ২নং ওয়ার্ডের মেম্বার মোঃ আফছার মল্লিক ও ৫নং ওয়ার্ডের মেম্বার মোঃ বাবুল হোসেন জানান, গরু ও ছাগল চুরির বিষয়টি তারা লোকমুখে জানতে পেরেছেন। চুরি যাওয়া গরু ও ছাগলের মালিকরা খোঁজাখুঁজি করেও গতকাল ১১ই আগস্ট রাত ৭টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত সময়ে তাদের গরু-ছাগলের অবস্থান জানতে পারেন নি। বুলু খানের পরিবার তার গাভী চুরির বিষয়ে নিজ বাড়ির এক ব্যক্তিকে সন্দেহ করছেন।

  নির্ভরযোগ্য সূত্র জানায়, একের পর এক গরু-ছাগল চুরির ঘটনায় ভুক্তভোগীরা উদ্বিগ্ন। গ্রাম এলাকার মানুষের মাঝেও নানা প্রশ্নের সৃষ্টি করেছে। এলাকায় গরু-ছাগল চুরি রোধসহ অপরাধ তৎপরতা রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ জরুরী হয়ে পড়েছে বলে অনেকেই অভিমত ব্যক্ত করেন।

 
পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ