ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
বালিয়াকান্দিতে এইচপিভি টিকা পাবে ১১ হাজার ৪০০ কিশোরী
  • সোহেল মিয়া
  • ২০২৩-১০-১৩ ১৫:৪৫:০৫

জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে বিশ্বব্যাপী পরীক্ষিত, নিরাপদ ও কার্যকর এইচপিভি টিকা পাবে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার ১১ হাজার ৪০০ কিশোরী।
 আগামী ১৫ই অক্টোবর এ টিকা প্রদান কার্যক্রম শুরু হয়ে ২রা নভেম্বর তা শেষ হবে বলে নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মাদ মুক্তাদির আরেফিন।  
 উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, পঞ্চম থেকে নবম শ্রেণিতে অধ্যয়নরত ছাত্রী ও ১০ থেকে ১৪ বছর বয়সী শিক্ষা প্রতিষ্ঠান বহির্ভূত কিশোরীরা এর আওতায় আসবে। বর্তমান অনলাইনে নিবন্ধন চলছে। কার্যক্রম সফল করতে উপজেলার ২১টি ওয়ার্ডে ৪২জন টিকা প্রদানকারী স্বাস্থ্যকর্মী, ৪২ জন স্বেচ্ছাসেবক, ২১ জন সুপারভাইজার ও ৭জন মেডিকেল অফিসার কাজ করবেন। বিদ্যালয় চলাকালীন সময়ে এই কার্যক্রম চলবে।
 বালিয়াকান্দি উপজেলা  স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মাদ মুক্তাদির আরেফিন জানান, স্বাস্থ্য অধিদপ্তরের সম্প্রসারিত টিকাদান কর্মসূচী(ইপিআই) এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সহযোগিতায় শুধুমাত্র যারা ঢাকা বিভাগে জন্মনিবন্ধন করেছে তারাই এই কর্মসূচীর আওতায় আসবে।
 কর্মসূচী সফল করতে এরই মধ্যে উপজেলা অবহিতকরণ সভা করেছে স্বাস্থ্যবিভাগ। এছাড়াও গত ১১ই অক্টোবর সকালে উপজেলা পরিষদের অডিটোরিয়ামে সকল প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষকদের সাথে মতবিনিময় করেছে সংশ্লিষ্টরা।

 

রাজবাড়ীতে মহিলা দলের নেত্রী বিউটি  ও টুকটুকিকে বহিষ্কার করলো বিএনপি
রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী জেলা তথ্য অফিসের উদ্যোগে পাট্টা ইউনিয়নে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ