ঢাকা শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন
  • নিউজার্সি থেকে বিশ্বজিৎ দে বাবলু
  • ২০২০-০৯-২০ ১৫:৩৮:৫৬
নানা আয়োজনে যুক্তরাষ্ট্রের নিউজার্সি স্টেট আওয়ামী লীগের উদ্যোগে গত ১৯শে সেপ্টেম্বর স্থানীয় সময় বিকাল ৩টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন করা হয় -মাতৃকণ্ঠ।

নানা আয়োজনে যুক্তরাষ্ট্রের নিউজার্সি স্টেট আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন করা হয়েছে। 
  গত ১৯শে সেপ্টেম্বর স্থানীয় সময় বিকাল ৩টায় নিউজার্সির প্যাটারসন সিটির ২৭৭ ওয়াইন এভিনিউতে এই অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। 
  অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ক্বারী মোঃ সিদ্দিক এবং পবিত্র গীতা থেকে পাঠ করেন মিল্টন দাশ। 
  এরপর বাংলাদেশ ও আমেরিকার জাতীয় পতাকা এবং আওয়ামী লীগের দলীয় পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন এবং কেক কাটা হয়। 
  নিউজার্সি স্টেট আওয়ামী লীগের সভাপতি আজমল আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিশ্বজিৎ দে বাবলু’র পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান।
  প্রধান বক্তা হিসেবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, বিশেষ অতিথি হিসেবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আইরিন পারভিন, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দীন দেওয়ান, আব্দুল হাসিব মামুন, প্রচার সম্পাদক হাজী এনাম দুলাল মিয়া, উপদেষ্টা পরিষদের সদস্য মোশাররফ আলম, কার্যনির্বাহী পরিষদের সদস্য শাহানা রহমান, সুজন আহমেদ সাজু, কানেকটিকাট স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন আহমেদ চৌধুরী, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সহ-সভাপতি একেএম আলমগীর, নিউজার্সি স্টেট আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ফয়জুর রহমান ফটিক, সহ-সভাপতি রেজাউল করিম চৌধুরী, এম.এ হামিদ, আলী মুর্তজা, যুগ্ম-সাধারণ সম্পাদক রকিবুল হাছান রিপন, সাহেক হোসেন, তাজউদ্দিন আহমেদ, আব্দুল মুকিত, সাংগঠনিক সম্পাদক নৃপেন্দ্র কুমার পাল, সাদিক রহমান, আইন বিষয়ক সম্পাদক এডঃ হাফিজুর রহমান, যুব বিষয়ক সম্পাদক জোবায়ের সিকদার, উপ-প্রচার সম্পাদক মশিউর রহমান চৌধুরী তানিম, রাজু খান ও শাইখুল ইসলাম নাইম প্রমুখ বক্তব্য রাখেন। 
  বক্তাগণ দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত রাখতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার এবং দেশ বিরোধী ষড়যন্ত্রের ব্যাপারে প্রবাসী বাংলাদেশীদের সজাগ থাকার আহ্বান জানান। 
  আলোচনা পর্বের শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের শহীদদের আত্মার শান্তি কামনা করে দোয়া শেষে উপস্থিতদের মাঝে খাবার ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। 
  প্যাটারসন সিটির মেয়র আন্দ্রে সাঈয়াসহ আমন্ত্রিত কয়েকজন বিদেশীও অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। 
  শুভেচ্ছা বক্তব্যে মেয়র আন্দ্রে সাঈয়া বঙ্গবন্ধুর ভূয়সী প্রশংসা করেন এবং আগামী ১৬ই ডিসেম্বরে সিটি হলে বাংলাদেশের বিজয় দিবস উদযাপনের অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশীদের যোগ দেয়ার আমন্ত্রণ জানান। এছাড়াও তিনি নিউজার্সিতে বসবাসরত বাংলাদেশী কমিউনিটিরও প্রশংসা করেন।  

 

সোলায়মান আলী যুক্তরাষ্ট্র আ’লীগের সহ-সভাপতি
পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতি জাতিসংঘে তুলে ধরলেন প্রতিনিধি দল
নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
সর্বশেষ সংবাদ