ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
বালিয়াকান্দিতে সরকারের মানবিক সহায়তাপ্রাপ্ত উপকার ভোগীদের সাথে মতবিনিময় সভা
  • তনু সিকদার সবুজ
  • ২০২৩-১০-২৯ ০৭:১৩:৪৮

 রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেছেন, বতর্মান সরকার সাধারণ মানুষের কথা চিন্তা করে বলেই বিভিন্ন ভাতাসহ সরকারী সুবিধার ব্যবস্থা করে করেছে। পরিবারে যখন ৫টা সন্তান থাকে, এর মধ্যে যদি একজন প্রতিবন্ধী সন্তান থাকে সেই পরিবার তার সন্তানকে নিয়ে দুচিন্তায় থাকে। তার জন্য প্রতিবন্ধী ভাতার ব্যবস্থা করে দিয়েছে শেখ হাসিনা। প্রতিবন্ধীরা সমাজে কোন বোঝা না। তাদেরকে সরকার পড়ালেখা, বইসহ কোটার মাধ্যমে চাকরীর ব্যবস্থা করে দিচ্ছে। বয়স্ক, বিধবা, মাতৃত্বকালীন, টিসিবি, খাদ্য বান্ধব কর্মসূচী, ভিডব্লিউবি ও আশ্রয়নের ব্যবস্থা করে দিয়েছে সরকার।

 গতকাল ২৮শে অক্টোবর সকালে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি সদর ইউনিয়ন পরিষদের আয়োজনে সরকারের মানবিক সহায়তাপ্রাপ্ত উপকার ভোগীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

 বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত মতবিনিময় সভায় তিনি বলেন, যাদের জমি নেই, ঘর নেই সরকার তাদেরকে জমিসহ পাকা ঘরের ব্যবস্থা করে দিয়েছে। বিএনপির আমলে তারা কিছুই করে নাই, শুধু তারা নিজেদের ভাগ্যের উন্নয়ন করেছে। সাধারণ মানুষ যাতে গ্রামে গ্রামে সুচিকিৎসা নিতে পারে তার জন্য সরকার কমিউনিটি ক্লিনিকের ব্যবস্থা করে দিয়েছে। সরকারের ভাতার কার্ড শুধু সাধারণ মানুষই খাচ্ছে না বিএনপিও কার্ডের সুবিধা পাচ্ছে। বিএনপি সরকারের সময় একজন ভ্যান চালক ৩ কেজি চাল নিয়ে বাড়ী যেতে পারে নাই, পথের মধ্যে তার চাল ছিনতাই করে নিয়ে গেছে। রাস্তার সরকারী গাছ, খাল, বিল সব দখল করে কেটে নিয়ে গেছে। সাধারণ মানুষের চিন্তা করে নাই। সেই সময়ে নাইন ইস্টার, ফাইভ স্টার বাহিনীর দ্বারাই সাধারণ মানুষ নির্যাতিত হয়েছে। আওয়ামী লীগ সরকারের আমলে আপনারা দু’মুঠো ভাত খাচ্ছেন শান্তিতে। সরকার আবারো ক্ষমতায় আসলে দেশে আরো উন্নয়ন হবে। উন্নয়নের স্বার্থে আবারো আপনারা নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী বানাবেন।

 এমপি জিল্লুল হাকিম আরো বলেন, আমরা ভাতার তালিকায় বিএনপি-আওয়ামী লীগ দেখি নাই। সবাইকে সমান সুযোগ দিয়েছি। বিএনপি ক্ষমতায় আসলে কোন সুবিধার কার্ড পাবেন না বরং যারা সুবিধা পাচ্ছেন তাদের সেই সুবিধা বন্ধ হয়ে যাওয়ার সম্ভাবনা আছে। আমাদের উপকার করে আমরা তার উপকার স্বীকার করবো। শেখ হাসিনা আমাদের সেই সুযোগ দিছে। ঘরে ঘরে রাইস কুকার, গ্যাস সিলিন্ডার, বিদুৎ সুবিধা। এতো কিছু শেখ হাসিনা আমাদের জন্য করেছে। বিএনপি কি এতো সুবিধা আমাদেরকে দিয়েছে? এখন অলিগলিতে রাস্তা। আপনার এলাকার কৃষি মালামাল ঢাকায় এখান থেকে কিনে নিয়ে যাচ্ছে। এগুলো সব তারই কৃতিত্ব। আমাদের জীবনমানের উন্নতি হয়েছে। স্কুল-কলেজ, রাস্তাঘাট, খাল খনন, রাজবাড়ী থেকে ঢাকায় সরাসরি ট্রেন সুবিধা এসব শেখ হাসিনার অবদান। আমাদের জন্য নেত্রী ভেবেছেন তাই আমাদেরও উচিত তাকে নিয়ে ভাবা। আমাদের যে সকল রাস্তা-ঘাট এখনো হয়নি। সে সকল রাস্তা-ঘাট করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি বিশেষ প্রকল্প দিয়েছেন।

 বালিয়াকান্দি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আলমগীর বিশ্বাস আলমের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, আব্দুস সাত্তার খান, নায়েব আলী শেখ, যুগ্ম-সাধারণ সম্পাদক এহসানুল হাকিম সাধন, হারুন-অর রশিদ হারুন, অর্থ সম্পাদক সঞ্জয় চৌধুরী রতন ও শ্রমিক লীগের সভাপতি ইদ্রিস আলী ফকির প্রমুখ বক্তব্যে রাখেন।

 
গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার সাথে জড়িতদের ফাঁসির দাবীতে মানববন্ধন
গোয়ালন্দে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামী গ্রেপ্তার
 কালুখালীতে ভোক্তা অধিকারের অভিযানে দুই প্রতিষ্ঠানকে ১০হাজার টাকা জরিমানা
সর্বশেষ সংবাদ