ঢাকা বৃহস্পতিবার, জুন ২০, ২০২৪
হরতালে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরী চলাচল স্বাভাবিক
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-১১-১৯ ১৮:১৯:৪০

বিএনপি-জামায়াতের ডাকা ৪৮ ঘন্টার হরতাল কর্মসূচীর প্রথম দিনে গতকাল ১৯শে নভেম্বর সকাল থেকেই দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরী চলাচল স্বাভাবিক রয়েছে। দূরপাল্লার যাত্রীবাহী বাস তেমন না চললেও স্বল্প দূরত্বের ছোট যানবাহন ও মালবাহী ট্রাক, কাভার ভ্যান চলাচল করছে। তবে দূরপাল্লার বাস না থাকায় অনেক যাত্রী পড়েছে ভোগান্তিতে। আজ সকালে দৌলতদিয়া ঘাটের বাস টার্মিনালে থেকে ছেড়ে যাওয়া কিছু যাত্রীবাহী বাস চলতে দেখা গেছে। আজও সড়ক নিরাপদ রাখতে সকাল থেকে বিভিন্ন স্পটে টহল দিচ্ছে পুলিশ। 

 দৌলতদিয়া ফেরী ঘাট ঘুরে দেখা যায়, সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নৌরুটে চলাচলরত ফেরীগুলোতে যানবাহনগুলো স্বাভাবিক ভাবেই নদী পাড় হচ্ছে। যানবাহন কম থাকায় এক একটি ফেরী দেরিতে ছাড়া হচ্ছে। দৌলতদিয়া ঘাটের গুরুত্বপূর্ণ পয়েন্টসহ ঢাকা-খুলনা মহাসড়কে পুলিশের টহল ছিল প্রতিনিয়ত। হরতালের সমর্থনে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদেরও সড়কে দেখা যায়নি।

 ঢাকাগামী যাত্রীরা বলেন, দৌলতদিয়া ফেরী ঘাটে এসে ১ঘন্টা ফেরীতে দাঁড়িয়ে থাকার পর ফেরীটি ঘাট থেকে ছেড়ে যায় পাটুরিয়ার উদ্দেশ্যে।

 বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক(বাণিজ্য) মোহাম্মদ সালাহ উদ্দিন বলেন, দৌলতদিয়া-পাঁটুরিয়া নৌ-রুটের ফেরীতে যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাক, মাইক্রোবাস ও যাত্রীরা স্বাভাবিক ভাবে ফেরীতে নদী পারাপার  হচ্ছেন। হরতালে ফেরীতে কোন ভোগান্তি নেই। বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৮টি ছোট-বড় ফেরী যানবাহন পারাপারে চলাচল করছে। 

 গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ(তদন্ত) উত্তম কুমার ঘোষ বলেন, হরতালে প্রথম দিনে গোয়ালন্দ ঘাট থানার আওতাধীন প্রতিটি গুরুত্বপূর্র্ণ পয়েন্টে পুলিশের কড়া নিরাপত্তা ও নজরদারি রয়েছে। যদি কোন বিএনপি’র মিছিল বা কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

ঈদযাত্রা নির্বিঘ্ন করতে দৌলতদিয়া ঘাট পরিদর্শনে জেলা পুলিশ সুপার
গোয়ালন্দে শেষ মুহুর্তে জমে উঠেছে পশু কেনাবেচার হাট
দৌলতদিয়া ঘাটে ঈদে বাড়ি ফেরা মানুষের চাপ বেড়েছে
সর্বশেষ সংবাদ