ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
পাংশার হাবাসপুর ইউনিয়নের চর গোপালপুর কমিউনিটি ক্লিনিকে সিএইচসিপি গরহাজির!
  • মোক্তার হোসেন
  • ২০২৩-১২-০৪ ১৩:৫৩:৫৮

 রাজবাড়ী জেলার পাংশা উপজেলার হাবাসপুর ইউপির কাচারীপাড়ায় চরগোপালপুর কমিউনিটি ক্লিনিকে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) সুমাইয়া খাতুন গরহাজির থাকেন বলে স্থানীয়রা অভিযোগ করেছে।

 ক্লিনিকে সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত স্বাস্থ্য সেবা ও ওষুধ প্রদানের নিয়ম থাকলেও সিএইচসিপি সুমাইয়া খাতুন নিজ ইচ্ছামত ক্লিনিকে যাওয়া আসা করেন বলে জানা গেছে।

 গতকাল ৪ঠা ডিসেম্বর দুপুর সোয়া ১টার সময় সরেজমিন ক্লিনিকে গেলে সিএইচসিপি সুমাইয়া খাতুনের দেখা মেলেনি। ক্লিনিক তালাবদ্ধ অবস্থায় দেখা যায়।

 স্থানীয়রা জানায়, সিএইচসিপি সুমাইয়া খাতুন পাংশা পৌরসভার পারনারায়নপুর গ্রামে বসবাস করেন। সকাল ১০টার দিকে তিনি ক্লিনিকে যায়। আবার দুপুর ১২টা-১টার দিকে ক্লিনিক থেকে চলে যায়। ক্লিনিকে তার গরহাজিরের কারণে স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছে তৃণমূলের মানুষ। সিএইচসিপি সুমাইয়া খাতুন ক্লিনিকের পাশের এক মহিলা নিয়োজিত রেখেছেন ক্লিনিক খোলা ও বন্ধের জন্য।

 জানা যায়, প্রান্তিক জনগোষ্ঠির স্বাস্থ্য সেবার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে কমিউনিটি ক্লিনিক করেছেন। এ উদ্যোগ সরকারের সাফল্য বয়ে এনেছে।

 সিএইচসিপি সুমাইয়া খাতুনের কর্মস্থলে গরহাজিরের বিষয়ে তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। তবে যোগাযোগ করা হলে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন কর্মকর্তা জানান, সিএইচসিপি সুমাইয়া খাতুনের কর্মস্থলে গরহাজিরের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

 
পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ