ঢাকা মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
নিউইয়র্কের কনসাল জেনারেলের সাথে মিডিয়া ব্যক্তিত্বদের মতবিনিময় সভা
  • নিউইয়র্র্ক প্রতিনিধি
  • ২০২৩-১২-০৭ ১৩:৪৩:২৮

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হুদা গত ৬ই ডিসেম্বর নিজ কার্যালয়ে নিউইয়র্কের প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ মিডিয়া ব্যক্তিত্বদের সাথে মতবিনিময় করেন।

 নবনিযুক্ত কনসাল জেনারেল তাঁর লক্ষ্য, কর্মপরিকল্পনা ও উদ্যোগ সমূহের ব্যাপারে সবাইকে অবহিত করেন। তিনি কনস্যুলেটের সেবার মান উত্তোরোত্তর বৃদ্ধিতে কনস্যুলেট জেনারেলের আন্তরিকতা ও নিরলস কর্মপ্রচেষ্টার কথা ব্যক্ত করেন। তিনি বর্তমান বিশ্ব প্রেক্ষাপট ও বাস্তবতায়, সমাজ ও দেশ গঠনে প্রিন্ট, অনলাইন ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ মিডিয়া ব্যক্তিত্বদের তাৎপর্যপূর্ণ ভূমিকার বিষয়ে আলোচনা করেন। 

 কনসাল জেনারেল বলেন, বর্তমান সরকারের নেতৃত্বে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে উন্নীত হয়েছে যা ২০২৬ সালে পূর্ণরূপে স্বীকৃতি পাবে। তিনি অর্থনৈতিক বিভিন্ন সূচকে বাংলাদেশের অবস্থান তুলে ধরে বাংলাদেশের ক্রমবর্ধমান অর্থনৈতিক সক্ষমতার কথা তুলে ধরেন। তিনি এ বিষয়সমূহ জনগণের সামনে, বিশ্বের দরবারে তুলে ধরার জন্য উপস্থিত মিডিয়া ব্যক্তিত্বদের প্রতি আহ্বান জানান। তিনি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ডাকযোগে ব্যালটের মাধ্যমে ভোটদানের বিষয়, সর্বজনীন পেনশন স্কিমসহ বিভিন্ন বিষয় প্রবাসী বাংলাদেশিদের কাছে তুলে ধরার জন্য গণমাধ্যম কর্মীদের অনুরোধ করেন। 

 কনসাল জেনারেল প্রবাসে জাতীয় পরিচয়পত্র প্রদানের জন্য সরকার গৃহীত উদ্যোগের কথা উল্লেখ করে অদূর ভবিষ্যতে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল থেকে জাতীয় পরিচয় প্রদানের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন। নিউইয়র্কে ব্যাংকের শাখা খোলার বিষয়ে প্রবাসীদের দাবি সরকারকে অবহিত করবেন বলে তিনি তাঁর প্রতিশ্রুতি ব্যক্ত করেন। 

 মতবিনিময় সভায় উপস্থিত সাংবাদিকবৃন্দ ও মিডিয়া ব্যক্তিত্বগণ প্রবাসী বাংলাদেশীদের প্রতি কনস্যুলেট জেনারেলের চলমান সেবা ও দায়িত্বপূর্ণ আচরণের জন্য সন্তোষ প্রকাশ করেন।

 

রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের
নিউইয়র্কে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন
মিউনিখ নিরাপত্তা সম্মেলনের ফাঁকে জেলেনস্কির সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক
সর্বশেষ সংবাদ