ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
বালিয়াকান্দি উপজলার নতুন কারিকুলাম বিস্তরণে প্রশিক্ষণ নিচ্ছে ৪৯০জন শিক্ষক
  • সোহেল মিয়া
  • ২০২৩-১২-১৭ ১৪:১৫:১২

বাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলাতে ৭দিনব্যাপী জাতীয় শিক্ষা রূপরেখা প্রশিক্ষণ গতকাল ১৭ই ডিসেম্বর থেকে শুরু হয়েছে।

 এতে উপজেলার বিভিন্ন মাধ্যমিক পর্যায়ের ৪৯০ জন বিষয়ভিত্তিক শিক্ষক অংশগ্রহণ করছে।

 বালিয়াকান্দি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে প্রশিক্ষণটি অনুষ্ঠিত হচ্ছে বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে। 

 বালিয়াকান্দি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও প্রশিক্ষণের কোর্স কো-অর্ডিনেটর পারমিস সুলতানা জানান, আজ ১৭ই ডিসেম্বর থেকে শুরু হওয়া এই প্রশিক্ষণটি চলবে আগামী ২৩শে ডিসেম্বর পর্যন্ত। ৭দিনব্যাপী নতুন কারিকুলাম বিস্তরণ প্রশিক্ষণ এবার ৮ম ও ৯ম শ্রেণির বিষয়ভিত্তিক শিক্ষকরা অংশগ্রহণ করছেন। বালিয়াকান্দি উপজেলায় ৪৯০ জন প্রশিক্ষণার্থীর জন্য ২৫জন উপজেলা মাস্টার ট্রেইনার রয়েছে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত চলবে এই প্রশিক্ষণ।

 এদিকে প্রশিক্ষণের প্রথম দিনেই প্রশিক্ষণ কেন্দ্র পরিদর্শন করেন রাজবাড়ী জেলা শিক্ষা অফিসার মোঃ হাবিবুর রহমান। এ সময় বালিয়াকান্দি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও প্রশিক্ষণের কোর্স কো-অর্ডিনেটর পারমিস সুলতানা, রাজবাড়ী ডিস্ট্রিক্ট ট্রেনিং কো-অডিনেটর মোঃ রিয়াজুল ইসলাম, সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ ফারুক হোসেনসহ উপজেলা মাস্টার ট্রেইনারবৃন্দ উপস্থিত ছিলেন।

 রাজবাড়ী জেলা শিক্ষা অফিসার মোঃ হাবিবুর রহমান শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত দেশপ্রেমিক, উৎপাদনমুখী, অভিযোজনে সক্ষম সুখী ও বৈশ্বিক নাগরিক গড়ে তোলায় নতুন কারিকুলামের মূল লক্ষ্য। আর এই নতুন কারিকুলাম বিস্তরণ বাস্তবায়ন নির্ভর করছে আপনাদের ওপর। আপনারা কোন গুজবে কান দিবেন না। নিষ্ঠা ও দায়িত্বের সাথে আপনাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করবেন।

 
পাংশা উপজেলায় ভোট ৮ই মে॥চলছে জমজমাট প্রচারণা॥আলোচনায় চেয়ারম্যান প্রার্থী বুড়ো-ওদুদ
বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
সর্বশেষ সংবাদ