ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
গোয়ালন্দের উজানচরে বিদ্যালয়ে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন
  • মইনুল হক মৃধা
  • ২০২৪-০১-০২ ১৪:১৩:২৬

গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের রিয়াজ উদ্দিন পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ছিলো না শহীদ মিনার। ফলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসসহ বিভিন্ন জাতীয় দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে পারত না বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এবার ভাষার মাস ফেব্রুয়ারী আসার আগেই বিদ্যালয় চত্বরে নির্মাণ করা হয়েছে শহীদ মিনার। 

 গত ১লা জানুয়ারী সকালে বছরের প্রথম দিনে বই উৎসবের মধ্যে দিয়ে জাতীয় সংগীতের মাধ্যমে এ শহীদ মিনার উদ্বোধন করা হয়। নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা মুন্সী, উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র ও পদ্মা পোল্ট্রি এন্ড হ্যাচারীজ এ স্বত্বাধিকারী শেখ নজরুল ইসলাম।

 জানা গেছে, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা মুন্সী ও পদ্মা পোল্ট্রি এন্ড হ্যাচারীজ এ স্বত্বাধিকারী শেখ নজরুল ইসলামের ব্যক্তি উদ্যোগে স্কুলে নির্মিত হয়েছে শহীদ মিনারটি। এ বছরই বিদ্যালয়ের নিজস্ব শহীদ মিনারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করবে শিক্ষার্থীরা।

 এ সময় গোয়ালন্দ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাসমিন আক্তার, ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ জাহিদুল ইসলাম, উজানচর ইউনিয়ন আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পাপ্পু মৃধাসহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 উপজেলা চেয়ারম্যান মোস্তফা মুন্সী বলেন, বিভিন্ন জাতীয় দিবসে বীর শহীদদের প্রতি কোমলমতি শিশুরা যাতে শ্রদ্ধা জানাতে পারে এবং দিবসগুলোর তাৎপর্য উপলব্ধি করতে পারে, সে জন্য শহীদ মিনার নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছিল এবং তা বাস্তবায়ন করা হয়েছে। বিদ্যালয়ে শহীদ মিনার হওয়ায় শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকেরা খুশি হয়েছে।

 
গোয়ালন্দে চেয়ারম্যান প্রার্থী সেলিম মুন্সির মনোনয়ন প্রত্যাহার॥নির্বাচন যুদ্ধে ৮জন
মজলিশপুরে ট্রাক-কাভার্ড ভ্যানের সংঘর্ষে কাভার্ড ভ্যান চালক নিহত
পাংশা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী  বুড়ো’র মোটর সাইকেল প্রতীকের পথসভা
সর্বশেষ সংবাদ