ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
তিন দিনের সফরে রেলমন্ত্রী জিল্লুল হাকিম আজ রাজবাড়ীতে আসছেন
  • মীর সামসুজ্জামান
  • ২০২৪-০৩-১৪ ১৬:৩২:৫৯

রেলপথ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম ৩দিনের সফরে পদ্মা বহুমুখী সেতু দিয়ে সড়ক পথে আজ ১৫ই মার্চ তার নিজ জেলা ও সংসদীয় আসন রাজবাড়ী-২ তে আসছেন।

 রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রীর একান্ত সচিব(উপ-সচিব) মোঃ রফিকুল ইসলাম স্বাক্ষরিত সফরসূচী সূত্রে গতকাল ১৪ই মার্চ এ তথ্য জানা গেছে।

 জানা গেছে, রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম পদ্মা সেতু হয়ে আজ ১৫ই মার্চ রাজবাড়ী জেলায় আসবেন। সকাল ৯টায় ন্যামভবনস্থ সরকারী বাসভবন থেকে সড়ক পথে পদ্মা সেতু হয়ে রাজবাড়ীর উদ্দেশ্যে যাত্রা করবেন। দুপুর ১২টায় রাজবাড়ী সার্কিট হাউজে পৌছাবেন। সেখানে জেলা পুলিশের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করবে। দুপুর সাড়ে ১২টায় স্থানীয় মসজিদ পবিত্র জুম্মার নামাজ আদায় করবেন। দুপুর ২টার দিকে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে প্রাক প্রস্তুতিমূলক সভায় আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভা করবেন। এরপর বিকেল ৪টার দিকে তার পাংশা উপজেলাস্থ নিজ বাসভবনের উদ্দেশ্য যাত্রা করবেন এবং সেখানেই রাত্রি যাপন করবেন।

 পরের দিন আগামী ১৬ই মার্চ দুপুর ১২টায় পাংশা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে সম্প্রতি পাংশা রেলওয়ে স্টেশন এলাকায় রেলওয়ের ভূমি হতে অবৈধ দখলদারদের উচ্ছেদ বিষয়ে বাংলাদেশ রেলওয়ের উর্ধতন কর্মকর্তা, উপজেলা নির্বাহী অফিসার পাংশা ও রাজবাড়ী ও স্থানীয় বাসিন্দাদের উপস্থিতিতে মতবিনিময় সভায় যোগদান করবেন। মতবিনিময় সভা শেষে বেলা ২টায় পাংশার নিজ বাসভবনে আসবেন এবং সেখানেই রাত্রি যাপন করবেন।

 এরপর আগামী ১৭ই মার্চ সকাল সাড়ে ৮টায় পাংশা উপজেলাস্থ নিজ বাসভবন থেকে রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ের উদ্দেশ্য যাত্রা করবেন। সকাল ৯টায় রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে উপস্থিত হবেন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের, ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখস্থ জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। পরে সকাল ১১টায় পাংশা উপজেলার নিজ বাসভবনে যাবেন। 

 এরপর ওই দিন বিকেল ৩টায় রাজবাড়ী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে রাজবাড়ী জেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে যোগদান করবেন। জেলা আওয়ামী লীগের প্রোগ্রাম শেষ করে সন্ধ্যা সাড়ে ৭টায় পাংশা উপজেলা শহরে নিজ বাসভবনে যাবেন।

 পর দিন আগামী ১৮ই মার্চ দুপুর ১২টায় পাংশা উপজেলার নিজ বাসভবন থেকে সড়ক পথে(পদ্মা সেতু হয়ে) ঢাকার উদ্দেশ্য যাত্রা করবেন। বিকেল সাড়ে ৩টায় ঢাকার ন্যামভবনস্থ সরকারি বাসভবনে পৌঁছাবেন।

 সফরকালে মন্ত্রীর একান্ত সচিব, রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার, মন্ত্রীর সহকারী একান্ত সচিব ও ব্যক্তিগত কর্মকর্তা সফরসঙ্গী হবেন।

 উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম রেলমন্ত্রী হবার পর এটা তার রাজবাড়ী জেলায় পঞ্চম সরকারী সফর। এর আগে গত ১লা মার্চ ১দিনের সফরে রেলমন্ত্রী তার নিজ জেলা রাজবাড়ীতে এসেছিলেন।

 
রাজবাড়ীতে মহিলা দলের নেত্রী বিউটি  ও টুকটুকিকে বহিষ্কার করলো বিএনপি
রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী জেলা তথ্য অফিসের উদ্যোগে পাট্টা ইউনিয়নে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ