ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
ভ্রাম্যমান আদালতে পাংশার ভুয়া ডাক্তার দীপেন্দ্র নাথ দাসের ১লক্ষ টাকা জরিমানা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১০-০৭ ১৫:০৭:২১

রাজবাড়ী জেলা ম্যাজিস্ট্রেটের নির্দেশনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সরকার আব্দুল্লাহ আল মামুনের তত্ত্বাবধানে ভ্রাম্যমান আদালত গত ৬ই অক্টোবর সন্ধ্যায় রাজবাড়ী জেলার পাংশা শহরের স্টেশন বাজার এলাকায় মৌসুমী মেডিকেল হলে অভিযান পরিচালনা করে ভুয়া ডাক্তার দীপেন্দ্র নাথ দাস (৫০)কে ১লক্ষ টাকা জরিমান করেছে। 

  একই সাথে তার চেম্বারে থাকা ভুয়া ডিগ্রীযুক্ত সকল প্যাড জব্দ করেছে। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুজ্জামান। 

  নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুজ্জামান জানান, শিশুদেরকে ডাবল ডোজে এন্টিবায়োটিক দিতেন ভুয়া ডাক্তার দীপেন্দ্র নাথ দাস। কয়েক মাসের প্রশিক্ষণ নিয়ে নামের আগে ডাঃ লেখেন এই দীপেন ডাক্তার। তার প্রতি প্রেস্ক্রিপশনে এন্টিবায়োটিক লিখে দেন তাও আবার উচ্চ ক্ষমতাসম্পন্ন। গ্রামের সহজ সরল রোগীকে পেয়েই উচ্চ ক্ষমতার এন্টিবায়োটিক প্রয়োগ করার ফলে ১/২ দিনেই রোগের লক্ষণ কমতে থাকে, ফলে ব্যাপক জনপ্রিয় হয় এই সকল হাতুড়ে ডাক্তার। কিন্তু ফুল ডোজ শেষ না করলে এন্টিবায়োটিক রেজিস্টেন্স রোগীর সারাজীবনের জন্য ক্ষতি হয়ে যায় তা হয়ত এই সকল ডাক্তাররা জানেও না, জানলেও লাভের আশায় হরদম এন্টিবায়োটিক লেখে। 

  ভ্রাম্যমান আদালত দীপেন ডাক্তারকে মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৯(১) ধারার অপরাধে মোবাইল কোর্টের মাধ্যমে ১লক্ষ টাকা জরিমানা করে। এ অভিযানে সহায়তা করেন পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ১জন মেডিকেল অফিসার ও র‌্যাব-৮ ফরিদপুরের একটি টিম। 

 
পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ