ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
দৌলতদিয়া ঘাট পরিদর্শনে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান
  • মাহফুজুর রহমান
  • ২০২৪-০৪-০৭ ১৫:৪৬:১১

আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে রাজবাড়ী জেলার দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়া লঞ্চ ও ফেরী ঘাট গতকাল ৭ই এপ্রিল পরিদর্শন করেন বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফা।
 গতকাল রবিবার দুপুর থেকে বিকাল পর্যন্ত তিনি দৌলতদিয়ার লঞ্চ, ফেরী ঘাট ও বিআইডব্লিউটিএ’র দৌলতদিয়া অফিস পরিদর্শন করেন।
 জানা গেছে, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান আসন্ন ঈদ যাত্রায় যাত্রী নিরাপত্তা ও নির্বিঘেœ করতে আরিচা-কাজিরহাট, দৌলতদিয়া-পাটুরিয়া লঞ্চ ও ফেরী ঘাট পরিদর্শন করেন।
 ঘাট পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফা বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়া প্রান্তে বিআইডব্লিউটিএ’র ৪টি ঘাট প্রস্তুত থাকলেও বিআইডব্লিউটিসি বর্তমানে ৩টি ঘাট ব্যবহার করছে। বর্তমানে ট্রাফিকের যে অবস্থা রয়েছে তাতে ৩টি ঘাটই যথেষ্ট এবং ৩টি ঘাট দিয়েই ফেরী চলাচল করছে। 
 তিনি আরো বলেন, দৌলতদিয়া ঘাটে আসার বিশেষ কারণ হচ্ছে দৌলতদিয়াতে একটি বড় প্রকল্প নেয়ার পরিকল্পনা রয়েছে। প্রকল্পের সাইড ও এরিয়া সম্পর্কে ধারণা নেয়ার জন্য এবং এর অগ্রগতি দেখার জন্যই এসেছি। আরিচা-কাজিরহাট, পাটুরিয়া-দৌলতদিয়ায় বন্দর ব্যবস্থাপনায় বর্তমান সরকারের আধুনিকায়নের পরিকল্পনা রয়েছে। সেই পরিপ্রেক্ষিতে প্রকল্পের পরিকল্পনা রয়েছে। জেলা প্রশাসক বরাবর জমি অধিগ্রহণের টাকা বুঝিয়ে দিলেই উনারা আমাদের জমি বুঝিয়ে দিবেন এবং তারপরই আমরা কাজ শুরু করবো। দৌলতদিয়ার জন্য বড় চ্যালেঞ্জ লঞ্চ ঘাট দেখলাম। আমি কাজির হাটও গিয়েছিলাম। ঘাটগুলোর পৌসর এরিয়া আমাদের বুঝিয়ে দেয়া হয়নি এখনও। এজন্য আমরা কোন প্রকল্প ও পরিকল্পনা ঘাট উন্নয়নে এবং যাত্রীদের বসার ব্যবস্থা বা টার্মিনাল করার কাজ হাতে নিতে পারছি না। যদি জেলা প্রশাসকের মাধ্যম আমাদের পৌসর এরিয়া বুঝিয়ে দেয়া হয় তাহলে আমরা উন্নয়ন পরিকল্পনা করতে পারবো। 
 পরিদর্শনকালে বিআইডব্লিউটিএ’র চীফ ইঞ্জিনিয়ার(ড্রেজিং) মোঃ রাকিবুল ইসলাম তালুকদার, চীফ ইঞ্জিনিয়ার(সিভিল) মোঃ মহিদুল ইসলাম, পরিচালক(বন্দর) মোঃ সাইফুল ইসলাম, পরিচালক(আইন ও এস্টেট) একেএম আরিফ উদ্দিনসহ বিআইডব্লিউটিএ’র আরিচা শাখার অন্যান্য কর্মকর্তাবৃন্দরা উপস্থিত ছিলেন।

পাংশা-কালুখালীতে আ’লীগ সমর্থিত প্রার্থীর নির্বাচনী পথসভায় নেতাকর্মীদের জনস্রোত
পাংশায় র‌্যাবের অভিযানে বিদেশী  অস্ত্রসহ সাবেক মেম্বার গ্রেফতার
গোয়ালন্দে প্রতীক পেয়ে চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর বিশাল শোডাউন
সর্বশেষ সংবাদ