ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
সরকার হজ্ব যাত্রীদের সর্বোত্তম সেবা দিতে বদ্ধপরিকর ঃ ধর্মমন্ত্রী
  • ষ্টাফ রিপোর্টার
  • ২০২৪-০৪-২০ ২০:২১:১৭

ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, সরকার ডলারের দাম বৃদ্ধির পরও গত বছরের তুলনায় এ বছর সাধারণ হজ¦ প্যাকেজের খরচ হ্রাস করেছে। 
 তিনি আরো বলেন, হজ্বের খরচ সরকারীভাবে ১ লাখ ৪ হাজার ১৭৮ টাকা এবং বেসরকারীভাবে ৮২ হাজার ৮১৮ টাকা কমানো হয়েছে।
 ফরিদুল হক খান গতকাল শনিবার সকালে ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে হজ¦যাত্রী প্রশিক্ষণ-২০২৪ এর শুভ উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন। 
 ফরিদুল হক খান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার হজ¦যাত্রীদের সর্বোত্তম সেবা নিশ্চিত করতে দৃঢ়ভাবে কাজ করছে। হজ্ব যাত্রীরা যাতে যৌক্তিক খরচে হজ¦ব্রত পালন করতে পারে, সে বিষয়েও কাজ করা হচ্ছে। 
 মন্ত্রী বলেন, হজ¦যাত্রীদের নিবন্ধন থেকে শুরু করে দাপ্তরিক যে প্রক্রিয়াগুলো রয়েছে, সেগুলো আরো কিভাবে সহজ করা যায়, কিভাবে হজ্ব যাত্রীদের আরেকটু বেশি কমফোর্ট দেয়া যায়, সে বিষয়েও সরকার কাজ করছে। 
 আগামী বছর হজ্ব ব্যবস্থাপনায় আরো অনেক ইতিবাচক পরিবর্তন আনার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন মন্ত্রী।
 হজ¦ যাত্রীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আপনারা সকলেই যাতে সহি-শুদ্ধভাবে হজ¦ব্রত পালন করতে পারেন, সেজন্যই এই প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। এখানে আপনাদের প্রশিক্ষণের জন্য অত্যন্ত দক্ষ প্রশিক্ষক নির্বাচন করা হয়েছে। আপনারা যদি প্রশিক্ষণের প্রতি মনযোগী হতে পারেন তাহলে আপনারা হজে¦র নিয়ম-কানুন, হুকুম-আহকাম, ধারাবাহিক আনুষ্ঠানিকতা- সবকিছু আয়ত্তে আনতে পারবেন।
 ধর্ম সচিব মুঃ আঃ হামিদ জমাদ্দারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে অতিরিক্ত সচিব(হজ¦) মোঃ মতিউল ইসলাম, যুগ্মসচিব মোঃ নায়েব আলী মন্ডল, যুগ্মসচিব ড. মোঃ মঞ্জুরুল হক ও ঢাকা  হজ¦ অফিসের পরিচালক মুহম্মদ কামরুজ্জামান বক্তব্য দেন।

সরকার হজ্ব যাত্রীদের সর্বোত্তম সেবা দিতে বদ্ধপরিকর ঃ ধর্মমন্ত্রী
ঈদের দিনে করণীয়-বর্জনীয়
ঈদের নামাজ আদায় করবেন যেভাবে
সর্বশেষ সংবাদ