ঢাকা মঙ্গলবার, মে ২৮, ২০২৪
রাজবাড়ীতে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে পানি ও শরবত বিতরণ
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৪-০৪-২২ ১৯:২২:৩৮

রাজবাড়ীতে তীব্র তাপদাহে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও শরবত বিতরণ করেছে আলী হোসেন পনি স্মৃতি সংসদ। 
গতকাল ২২শে এপ্রিল দুপুর ১২টার দিকে রাজবাড়ী জেলা শহরের প্রাণকেন্দ্র বড়পুল মোড়ে পুলিশ বক্সের সামনে পথচারীদের জন্য এমন আয়োজন করে আলী হোসেন পনি স্মৃতি সংসদ। তীব্র এ গরমে যখন জনজীবন অতিষ্ঠ তখন আলী হোসেন পনি স্মৃতি সংসদের এমন উদ্যোগকে সাধু জানান শহরবাসী।
এসময় আলী হোসেন পনি স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান(ভারপ্রাপ্ত) রকিবুল হাসান পিয়াল, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি গণেশ মিত্র, প্রয়াত আলী হোসেন পনির ছেলে আলী সাদমান রুদ্রসহ আলী হোসেন পনি স্মৃতি সংসদের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।
রিকশাচালক আবুল হোসেন বলেন, আমরা তীব্র গরমে অতিষ্ঠ। আমরা খেটে খাওয়া মানুষ। গরম তীব্র হলেও পেটের দায়ে আমাদের বের হতে হয়। রোদে রিকশা চালিয়ে গলা শুকিয়ে গিয়েছিল। এখানে পানি দিচ্ছে দেখে পান করলাম। এখন ভালো লাগছে। 
প্রয়াত আলী হোসেন পনির ছেলে আলী সাদমান রুদ্র বলেন, সারাদেশের ন্যায় রাজবাড়ীতে বইছে তীব্র তাপদাহ। এই তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ছে। বিশেষ করে কষ্ট হচ্ছে খেটে খাওয়া মানুষদের। এই তীব্র তাপদাহ থেকে শরীর ঠিক রাখতে সবার বেশি বেশি পানি ও শরবত পান করা উচিত। কিন্তু ছিন্নমূল, অসহায় ও খেটে খাওয়া মানুষরা সেটা করে না। তাই তাদের জন্য আমরা আলী হোসেন পনি স্মৃতি সংসদের পক্ষ থেকে বিশুদ্ধ পানি ও শরবত পান করিয়েছি। আমাদের এই কর্মকান্ড আগামীতেও অব্যাহত থাকবে।
আলী হোসেন পনি স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান(ভারপ্রাপ্ত) রকিবুল হাসান পিয়াল জানান, আমরা গত কয়েকদিনের গরমে দেখলাম শহরের পথচারী, দিনমজুর, রিকশাচালকসহ সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। তাদের এই গরমে বেশী বেশী পানি পান করতে উপদেশ দিচ্ছেন চিকিৎসকরা। তবে পথে চলাচলরত অবস্থায় পানি পাওয়াটা অনেক সময় কষ্টকর হয়ে উঠে। আর পেলেও সেটি বিশুদ্ধ কিনা তাও নিশ্চিত হওয়া যায়না। আবার গরমে পানিবাহিত রোগও বৃদ্ধি পাচ্ছে। যার কারণে আমরা এসব মানুষের জন্য বিশুদ্ধ পানি ও শরবত নিয়ে হাজির হয়েছি।
তিনি আরও বলেন, মানুষের এখন সাথে বোতল ভর্তি পানি রাখা উচিৎ। আর সমাজের সামর্থ্যবানদের আহবান জানাচ্ছি যার যার বাড়ীর সামনে সম্ভব হলে বিশুদ্ধ পানি পানের ব্যবস্থা করে দেয়ার জন্য।

রাজবাড়ীতে জেলা অবহিতকরণ ও কর্ম-পরিকল্পনা সভা অনুষ্ঠিত
রাজবাড়ীতে ৯২টি হারানো ফোন  ফিরে পেল প্রকৃত মালিককেরা
রাজবাড়ীতে জেলা আদালত সহায়তা কমিটির সভা অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ