ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
পাংশার কশবামাজাইলে প্রশাসনের অনুমতি বিহীন ফসলি জমিতে পুকুর খনন কার্যক্রম বন্ধ
  • মোক্তার হোসেন
  • ২০২৪-০৪-২৩ ১৭:৩৬:০১

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার কশবামাজাইল ইউপির পারকুল-নটাভাঙ্গা মাঠে গতকাল ২৩শে এপ্রিল বিকালে প্রশাসনের অনুমতি বিহীন ওসমান মন্ডলের ফসলি জমিতে ভেকু মেশিন দিয়ে মাটি কেটে পুকুর খনন কার্যক্রম বন্ধ করা হয়েছে।
 উপজেলা প্রশাসনে কর্মকর্তাদের নির্দেশনা মোতাবেক কশবামাজাইল ইউনিয়ন ভূমি অফিসের সহকারী কর্মকর্তা রতন কুমার প্রামানিক সরেজমিন পরিদর্শনে নিয়ম বহির্ভূত পুকুর খনন কার্যক্রম বন্ধ করেন।
 জানা যায়, গতকাল ২৩শে এপ্রিল কশবামাজাইল ইউপির পারকুল-নটাভাঙ্গা গ্রামের মৃত বাহাদুর মন্ডলের পুত্র ওসমান মন্ডল প্রশাসনের অনুমতি বিহীন তার ফসলি জমিতে ভেকু মেশিন দিয়ে মাটি কেটে পুকুর খনন শুরু করেন। গোপন সংবাদের ভিত্তিতে কশবামাজাইল ইউনিয়ন ভূমি অফিসের সহকারী কর্মকর্তা রতন কুমার প্রামানিক তথ্য নিশ্চিত হয়ে নির্দেশনা চেয়ে বিষয়টি পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী এবং পাংশার এসিল্যান্ড মোঃ মাসুদুর রহমান রুবেলকে বিষয়টি অবহিত করেন। করণীয় বিষয়ে প্রশাসনের কর্মকর্তাদের নির্দেশনা পেয়ে ভূমি অফিসের সহকারী কর্মকর্তা রতন কুমার প্রামানিক বিকাল পৌনে তিন টার দিকে সরেজমিন নিয়ম বহির্ভূতভাবে ফসলি জমি বিনাশ করে পুকুর খনন কার্যক্রম বন্ধ করেন।
 কশবামাজাইল ইউনিয়ন ভূমি অফিসের সহকারী কর্মকর্তা রতন কুমার প্রামানিক তথ্য নিশ্চিত করে বলেন, ভেকু মেশিন চালককে মেশিন বন্ধ করার মধ্য দিয়ে নিয়ম বহির্ভূতভাবে পুকুর খনন কার্যক্রম বন্ধ করা হয়েছে। একই সাথে ভূমি মালিককে প্রয়োজনীয় পরামর্শ প্রদান করা হয়েছে বলে তিনি জানান।
 উল্লেখ্য, এরআগেও কশবামাজাইল ইউপিতে ফসলি জমি থেকে নিয়ম বহির্ভূত ভাবে ভেকু মেশিন দিয়ে মাটি কেটে ইট ভাটায় নেওয়া এবং গড়াই নদীতে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন কার্যক্রম বন্ধ করে প্রশাসন।

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ