ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
গোয়ালন্দে বৃষ্টির প্রার্থনায় মুসল্লীদের নামাজ আদায়
  • মইনুল হক মৃধা
  • ২০২৪-০৪-২৪ ১৭:১৪:২৬

প্রচন্ড তাপদাহ থেকে মুক্তি পেতে রাজবাড়ী জেলার গোয়ালন্দ পৌরসভার আল-জামিয়া নিজামিয়া আরাবিয়া কওমী মাদ্রাসা মাঠে গতকাল ২৪শে এপ্রিল সকালে বৃষ্টির জন্য সালাতুল ‘ইসতিসকার’ বিশেষ নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। 
 এ নামাজে উপজেলার মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন স্থান থেকে আগত শতাধিক মুসল্লীরা অংশ নেয়। নামাজে ইমামতি ও বিশেষ দোয়া পরিচালনা করেন মাওলানা আমিনুল ইসলাম। 
 নামাজে অংশ নেওয়া কয়েকজন মুসুল্লী জানান, টানা কয়েক দিনের প্রচন্ড তাপদাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। প্রখর রোদের কারণে জীবিকা নির্বাহের তাগিদে বাইরে বের হতে পারছে না শ্রমজীবী মানুষ। বৃষ্টি না হওয়ায় ফসল নষ্ট হওয়ার উপক্রম হয়েছে। এ কারণে বৃষ্টি চেয়ে আল্লাহর দরবারে দুই রাকাত নামাজ আদায় ও বিশেষ দোয়া করা হয়। 
 আল-জামিয়া নিজামিয়া আরাবিয়া কওমী মাদ্রাসার সহকারী অধ্যাপক মোঃ শামসুল হুদা বলেন, প্রচন্ড তাপদাহ থেকে মুক্তি পেতে দুই রাকাত ইসতিসকার নামাজ আদায় করা হয়। মূলত এটি সুন্নতি আমল। এ নামাজ ঈদের নামাজের মতো। নামাজ শেষে খুৎবা পাঠ করা হয়। তারপর আল্লাহর দরবারে বৃষ্টির জন্য দোয়া কামনা করা হয়।
 এ সময় গোয়ালন্দ উপজেলা মডেল মসজিদের ইমাম ও পৌর ইমাম কমিটির সাধারণ সম্পাদক মুফতি আজম আহমাদ বলেন, তীব্র খড়ার কারণে সমাজে তাপদাহ সৃষ্টি  হয়েছে। ফলে পরিবেশের উপর প্রভাব পড়েছে। শুধু তাই না তীব্র তাপদাহের কারণে সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এর থেকে পরিত্রাণের জন্য আমরা বিশেষ নামাজ আদায় করলাম।

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ