ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
গুজব ছড়িয়ে যারা শান্তি-সম্প্রীতি নষ্ট করতে চায় তাদেরকে কঠোর হস্তে দমন করা হবে--রেলমন্ত্রী
  • তনু সিকদার সবুজ
  • ২০২৪-০৪-২৪ ১৭:২২:০৭

রেলপথ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম এমপি বলেছেন, ডুমাইনের ঘটনা কোন ভাবেই কাম্য নয়। দেশে আইন আছে, শৃঙ্খলা বাহিনী আছে। যদি তারা অপরাধ করে থাকে তাদেরকে আইনের আওতায় আনা যেতো। আমরা বাঙালি এটা সম্প্রীতির বাংলাদেশ। এই দেশে হিন্দু মুসলিম ভাই ভাই হিসেবে অনেক দিন ধরেই বসবাস করে আসছি। 
 গতকাল ২৪শে এপ্রিল বিকালে বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের ধর্মতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে শান্তি ও সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম। 
 রেলপথ মন্ত্রী আরো বলেন, হত্যাকান্ড কোন ধর্মেই সমর্থন করে না। বাংলাদেশে সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টি করে কেউ পার পায় নায়। ফেসবুকে গুজব ছড়িয়ে যারা ফায়দা লুট করতে চায় তাদেরকে প্রশাসন কঠোর হস্তে দমন করবে এমনটা প্রত্যাশা করি।
 মন্ত্রী আরো বলেন, আপনারা কেউ ভয় পাবেন না। এই এলাকাটি একটি শান্তিপূর্ণ এলাকা, এখানে এসে কেউ অরাজকতা তৈরি করতে পারবে না। আমরা হিন্দু মুসলমান সবাই মিলে এই জঙ্গল ইউনিয়নের কোন এলাকাই সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হতে দেব না।
 বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে অনেক গুজব ছড়িয়ে দেওয়া হচ্ছে। এসব করে কেউ সফল হতে পারবে না। বাংলাদেশের মানুষ অসাম্প্রদায়িক। আমরা চাই এদেশের মানুষ সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করে চলুক।
 রেলপথ মন্ত্রী বলেন, আমাদের সবার রক্ত একই। কেউই হিন্দু বা মুসলিম হয়ে জন্ম নেয় না। আমাদের ধর্মে আছে আপনার প্রতিবেশী খেয়ে আছে নাকি না খেয়ে আছে সেটা খোঁজ নিতে হবে এবং তার খাবারের ব্যবস্থা করতে হবে। সে হিন্দু হোক বা মুসলিম।
 বালিয়াকান্দি উপজেলা প্রশাসনের আয়োজনে জঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কল্লোল বসুর সঞ্চালনায় বক্তব্য রাখেন অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড অপস) মুকিত সরকার, উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) হাসিবুল হাসান, বালিয়াকান্দি থানা অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেন ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক নারোদ বাছাড়। 
 এ সময় রাজবাড়ী ডিবির ওসি মোঃ মনিরুজ্জামান খান, বালিয়াকান্দি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আলমগীর বিশ্বাস, ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহম্মদ আলী মাষ্টার ও নবাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাদশাহ আলমগীর, নারুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহুরুল ইসলাম উপস্থিত ছিলেন। প্রমুখ উপস্থিত ছিলেন।
 উল্লেখ্য, গত ১৮ই এপ্রিল রাতে ফরিদপুরের মধুখালীর ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লী গ্রামে কালী মন্দিরে আগুন দেওয়ার অভিযোগ এনে দুই ভাইকে পিটিয়ে হত্যা করা হয়। এই ঘটনাকে কেন্দ্র করে ডুমাইন ও পাশ্ববর্তী বালিয়াকান্দির জঙ্গল ইউনিয়নের বিভিন্ন এলাকায় সাধারণ মানুষের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়।

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ