ঢাকা শুক্রবার, জুন ১৪, ২০২৪
মাগুরা হয়ে রেলপথ যাবে কালীগঞ্জ সীমান্তে ------রেলমন্ত্রী জিল্লুল হাকিম
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-০৫-১৮ ১৬:০২:৫১

 রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম এমপি বলেছেন মাগুরায় রেলপথ শিগগিরেই চালু হবে। মধুখালী হতে কামারখালী হয়ে মাগুরা শহর পর্যন্ত ব্রডগেজ রেলপথ নির্মাণ শীর্ষক প্রকল্পের অগ্রগতি পরিদর্শনকালে এ কথা বলেন তিনি।

 গতকাল ১৮ই মে দুপুরে মাগুরা রামনগর ঠাকুর বাড়ি এলাকায় নবনির্মিত মাগুরা রেল স্টেশনে মন্ত্রী সাংবাদিকদের বলেন, মধুখালী হতে কামারখালী হয়ে মাগুরা শহর পর্যন্ত ব্রডগেজ রেলপথ নির্মাণ শীর্ষক প্রকল্পের কাজ চলমান রয়েছে। ইতোমধ্যে মাগুরার অংশে আমরা জমি অধিগ্রহণ শেষ করেছি। এ এলাকায় রেলপথ বাস্তবায়িত হলে একটি স্বপ্নে দ্বার উন্মোচন হবে। মাগুরার মানুষ রেলপথে বিভিন্ন স্থানে সহজেই যেতে পারবে। আমরা এ রেলপথকে সম্প্রসারিত করতে চাই।”

 রেলপথ মন্ত্রী বলেন, মাগুরা হয়ে এ রেলপথ যাবে ঝিনাইদহ অংশের কালিগঞ্জ সীমান্তে। ইতোমধ্যে মাগুরার অংশে রেলপথ ব্রিজের প্রায় ৫০ শতাংশ শেষ হয়েছে। এ প্রকল্পে জমি অধিগ্রহণ নিয়ে স্থানীয়ভাবে সমস্যাগুলো রয়েছে তা আমরা অল্প দিনের মধ্যে শেষ হবে।

 রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম আরো বলেন, “বর্তমান মাননীয়  প্রধানমন্ত্রী রেলওয়েকে অধিক গুরুত্ব দিয়েছেন। আর এ লক্ষ্যেই উন্নত দেশের মতো পরিকল্পনা করে রেল খাতে উন্নয়ন চিন্তা করা হচ্ছে। রেললাইন শুধু মাগুরা পর্যন্ত সীমাবদ্ধ থাকবে না ঝিনাইদহের কালীগঞ্জ পর্যন্ত সংযোগ দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।”

 উল্লেখ্য ২০২৫ সালের মধ্যে এই প্রকল্পের কাজ শেষ হবে বলে তারা আশা করা যাচ্ছে। মধুখালী থেকে মাগুরা পর্যন্ত রেল লাইন নির্মাণের কাজ উদ্বোধন করা হয় ২০২১ সালে। এরই মধ্যে ফরিদপুর অংশের প্রায় ৫০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। । 

 গতকাল শনিবার প্রথমে মন্ত্রী কামারখালী এলাকায় প্রকল্পের কাজের অগ্রগতি সম্পর্কে জানতে কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। পরে দুপুর ২টায় তিনি মাগুরা ঠাকুরবাড়ির এলাকায় প্রস্তাবিত স্টেশনের অগ্রগতি পরিদর্শন করেন। 

 এ সময় মাগুরার সংসদ সদস্য, জেলা প্রশাসন, জেলা পুলিশ ও জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে রেলপথ মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। 

 এ সময় উপস্থিত ছিলেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য ডঃ বীরেন শিকদার, জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুমার কুন্ডু, পুলিশ সুপার মোঃ মশিউদ্দৌলা রেজা পিপিএম-সেবা(বার), নবনির্বাচিত মাগুরা সদর উপজেলা চেয়ারম্যান রানা আমির ওসমান, সংসদ সদস্য সাকিব আল হাসানের পিতা খন্দকার মাশরুর রেজা প্রমুখ।

 

বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে সংযুক্ত আরব আমিরাতের বিনিয়োগ প্রত্যাশা প্রধানমন্ত্রীর
ঘরমুখী মানুষের নিরাপদে ঈদযাত্রার লক্ষ্যে রেলওয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে------রেলপথ মন্ত্রী
বিশেষ ব্যবস্থায় ট্রেনে ঈদযাত্রা শুরু ঢাকা ছাড়তে শুরু করেছে নগরবাসী
সর্বশেষ সংবাদ