ঢাকা শনিবার, জুলাই ২০, ২০২৪
ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় রাজবাড়ীর কৃতি সন্তান গোলাম কাদিরী
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-০৭-০২ ১৪:৫৯:২৪

আগামী ৪ঠা জুলাই অনুষ্ঠিত হতে হচ্ছে ব্রিটিশ পার্লামেন্টে নির্বাচন। এ নির্বাচনে বরাবরের মতো বাঙালি প্রার্থীরা বিভিন্ন দল থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

 প্রাপ্ত তথ্য মতে ৩৩ জন বাঙালি প্রার্থী লড়ছেন আসন্ন এই নির্বাচনে। এর মধ্যে ক্ষমতাসীন কনজারভেটিভ থেকে ২জন, স্কটিশ ন্যাশনাল পার্টি থেকে ১জন, লিবডেম থেকে ১জন ও ৮জন লেবার পার্টি থেকে এবং অন্য ৮জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। 

 বাকি ৫জন নির্বাচন করছেন ওয়ার্কার্স পার্টি অব ব্রিটেন, রিফর্ম ইউকে এবং গ্রিন পার্টি থেকে।

 এর মধ্যে রিফর্ম ইউকে পার্টি থেকে বৃটিশ পার্লামেন্টের ঘড়ঃঃরহমযধস হড়ৎঃয ধহফ করসনবৎষবু আসন থেকে সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন রাজবাড়ীর কৃতি সন্তান গোলাম কাদিরী।

 এ বারের নির্বাচনে ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির জন্য সবচেয়ে বড় বিপদ হয়ে দেখা দিয়েছে কট্টর ডানপন্থী রিফর্ম পার্টির উত্থান।

 জানা গেছে, গোলাম কাদিরী রাজবাড়ী পৌরসভার ১নং ওয়ার্ডের সোনাকান্দর গ্রামের বাসিন্দা ব্যবসায়ী মোঃ বশির উদ্দিন মন্ডলের ছেলে। গোলাম কাদিরী ২০০৮ সালে বৃটেনে যান এবং একটি বহুজাতিক কোম্পানিতে আঞ্চলিক ব্যবস্থাপক হিসেবে ৬ বছরের বেশি সময় ধরে কাজ করেন। এরপর ২০১৪ সাল থেকে সে মোটর গাড়ী ব্যবসায়ী হিসাবে নিজের ব্যবসা শুরু করেন। তার স্ত্রী ডাক্তার নাজনীন তাবাসসুম ২০১৭ সালে লিডস থেকে পিএইচডি শেষ করেছেন এবং এখন এমএসসি ম্যানেজমেন্টে প্রোগ্রাম লিডার হিসাবে ডার্বি বিশ্ববিদ্যালয়ে কাজ করছেন। তিনি ইউকে’তে পিএইচডি শিক্ষার্থীদের তত্ত্বাবধানও করছেন। তিনি এক কন্যা সন্তানের জনক। তার কন্যা আয়শা কাদেরী ৫ম শ্রেণির শিক্ষার্থী।  

 ব্রিটিশ পার্লামেন্টের সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতাকারী গোলাম কাদিরী রাজবাড়ীসহ দেশবাসীর দোয়া কামনা করেছেন। 

 
জ্যামাইকায় গভর্নর জেনারেলের নিকট বাংলাদেশের হাই কমিনারের পরিচয়পত্র পেশ
ট্রাম্পকে বিজয়ী করতে মাসে ৪৫ মিলিয়ন ডলার অনুদানের প্রতিশ্রুতি ইলন মাস্কের
কোপা ফাইনালের আগে বিশৃঙ্খলা ঃ আগামী বিশ্বকাপ আয়োজকদের শঙ্কায় ফেলেছে
সর্বশেষ সংবাদ