ঢাকা বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪
রাজবাড়ীর বিভিন্ন এলাকার প্রান্তিক কৃষকদের মধ্যে সেনা বাহিনীর পক্ষ থেকে বীজ বিতরণ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৫-১৭ ২০:২৫:৫৪
করোনা পরিস্থিতিতে মানবিক কার্যক্রমের অংশ হিসেবে রাজবাড়ী জেলার বিভিন্ন এলাকার প্রান্তিক কৃষকদের মধ্যে গতকাল ১৭ই মে যশোর সেনানিবাসের ৫৫ পদাতিক ডিভিশনের ১০ ইস্ট বেঙ্গলের সদস্যরা বীজ বিতরণ করেন -মাতৃকণ্ঠ।

করোনা পরিস্থিতিতে মানবিক কার্যক্রমের অংশ হিসেবে রাজবাড়ী জেলার বিভিন্ন এলাকার প্রান্তিক কৃষকদের মধ্যে সেনাবাহিনীর পক্ষ থেকে বীজ বিতরণ করা হয়েছে।
  যশোর সেনানিবাসের ৫৫ পদাতিক ডিভিশনের ১০ ইস্ট বেঙ্গলের ক্যাপ্টেন রিদওয়ান জানান, বর্তমানে করোনা পরিস্থিতির কারণে দেশে লকডাউন থাকায় সর্বস্তরে কর্মহীনতা ও প্রান্তিক কৃষকদের বীজ প্রাপ্তির ক্ষেত্রে কিছু জটিলতার সৃষ্টি হয়েছে। অন্যদিকে দেশের খাদ্য স্বয়ংসম্পূর্ণতার জন্য সকল চাষযোগ্য ও পতিত জমিতে চাষ করা একান্ত প্রয়োজন। এ অবস্থায় গতকাল ১৭ই মে দিনব্যাপী তাদের কয়েকটি টিম রাজবাড়ীর বিভিন্ন অঞ্চল ঘুরে প্রান্তিক কৃষকদের মধ্যে সেনাবাহিনীর উপহার হিসেবে বীজ বিতরণ করে। 
  ক্যাপ্টেন রিদওয়ান আরও বলেন, সরকারী নির্দেশনা মোতাবেক অসামরিক প্রশাসনকে সহায়তার লক্ষ্যে তারা রাজবাড়ী জেলার সদর, বালিয়াকান্দি, কালুখালী, গোয়ালন্দ ও পাংশা উপজেলায় কাজ করছেন। তাদের কার্যক্রমের মধ্যে জনসাধারণের মাঝে সামাজিক নিরাপত্তা, স্বাস্থ্য বিধি মেনে চলা, লকডাউন নির্দেশনার সঠিক বাস্তবায়নসহ সচেতনতামূলক দিক-নির্দেশনা প্রদান করছেন। ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি এবং যশোর এরিয়ার কমান্ডার মেজর জেনারেল মোহাম্মদ হুমায়ুন কবির, ওএসপি, এসইউপি, আরসিডিএস, পিএসসি’র নির্দেশনায় গত ২৫শে মার্চ থেকে তারা যশোর অঞ্চলের জেলাগুলোর পাশাপাশি রাজবাড়ী জেলায় মানব সেবামূলক সহায়তা প্রদান করে আসছেন। 

জাতীয় পুষ্টি সপ্তাহের সমাপনীতে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ
একই জমি দুইবার বিক্রির অভিযোগে প্রতারক মজিবরের বিরুদ্ধে আদালতে মামলা॥সমন জারি
অর্থনৈতিক শুমারির ২দিনের প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন
সর্বশেষ সংবাদ