ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
যেখানেই বঙ্গবন্ধুর বিরুদ্ধে কথা হবে সেখানেই প্রতিবাদ ---কাজী ইরাদত আলী
  • চঞ্চল সরদার
  • ২০২০-১২-০৮ ১৩:৩৬:১৩
কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের উদ্যোগে গতকাল ৮ই ডিসেম্বর সকালে বিক্ষোভ সমাবেশে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের উদ্যোগে গতকাল ৮ই ডিসেম্বর সকালে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। 

  রাজবাড়ী শহরের ১নং রেলগেটস্থ শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলক চত্বর থেকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের হয়ে প্রধান সড়কসহ বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে একই স্থানে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। 

  রাজবাড়ী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মূলঘর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শেখ ওয়াহিদুজ্জামান ওহিদের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, সহ-সভাপতি ও রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী, সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাব, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ রমজান আলী খান, রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সভাপতি এডঃ মোঃ উজির আলী শেখ ও বানীবহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ মিয়া প্রমুখ বক্তব্য রাখেন। 

  প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান রক্ত দিয়ে আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। স্বাধীন দেশ হিসেবে বিশ্বে পরিচিতি এনে দিয়েছেন। বিএনপি-জামাত ও তাদের দোসররা দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত করে যাচ্ছে। বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙ্গে ফেলার মতো দুঃসাহস দেখাচ্ছে। বঙ্গবন্ধুর সৈনিক হিসেবে আমরা পাকিস্তানীদের এসব প্রেতাত্মার বিরুদ্ধে লড়ে যাবো। যেখানেই বঙ্গবন্ধুর বিরুদ্ধে কথা হবে, সেখানেই প্রতিবাদ হবে। কোনভাবেই কাউকে কোন ছাড় দেয়া হবে না। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আমরা তার পাশে থেকে সমস্ত অপশক্তিকে রুখে দিবো। তিনি কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাংচুরকারীদের নেপথ্য ক্রীড়নকদেরও অনতিবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবী জানান।  

  অন্যান্য বক্তাগণ কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙ্গার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এর সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত সকলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। এছাড়াও বক্তাগণ ধর্মান্ধ উগ্র সাম্পদায়িক গোষ্ঠী কর্তৃক ভাস্কর্য বিরোধী অপপ্রচার ও কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তাদেরকে আইনের আওতায় আনার দাবী জানান। আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনগুলোর বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী এই বিক্ষোভ মিছিল ও সমাবেশে অংশগ্রহণ করেন।  

 
রাজবাড়ী-১ আসনে নৌকা প্রত্যাশী ফ্রান্স প্রবাসী আশরাফুলের পক্ষে দলীয় মনোনয়ন ফরম দাখিল
চন্দনীতে ঘোষণা : রাজবাড়ী-১ আসনে মনোনয়ন চাইবেন আকবর আলী মর্জি
রাজবাড়ী জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রাজীব-সেক্রেটারী আসাদ
সর্বশেষ সংবাদ