ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে ভার্চুয়াল আলোচনা
  • সোহেল মিয়া
  • ২০২০-১২-১২ ১৩:২৭:৫৪
৪র্থ ডিজিটাল বাংলাদেশ দিবস’ উপলক্ষে গতকাল ১২ই ডিসেম্বর বিকালে রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেছেন, আমরা ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছি, এখন আমরা ঘরে ঘরে ইন্টারনেট পৌঁছে দেয়া হবে। 

  ‘৪র্থ ডিজিটাল বাংলাদেশ দিবস’ উপলক্ষে গতকাল ১২ই ডিসেম্বর বিকাল সাড়ে ৩টায় রাজবাড়ী জেলা প্রশাসন আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

  জেলা প্রশাসক বলেন, ডিজিটাল বাংলাদেশ একটি প্রত্যয় এবং একটি স্বপ্ন, যা সাম্প্রতিক সময়ে সবচেয়ে আলোচিত ও গুরুত্বপূর্ণ একটি বিষয়। বিরাট এক পরিবর্তনের মধ্য দিয়ে বাংলাদেশ এখন এগিয়ে চলছে দুর্বার গতিতে। ডিজিটাল বাংলাদেশ বস্তুতঃ জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠার প্রথম সোপান। ’৭১-এর মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে আমরা আমাদের পরবর্তী প্রজন্মের জন্য যে সমৃদ্ধি ও উন্নত জীবন প্রতিষ্ঠা করতে চেয়েছিলাম, ডিজিটাল বাংলাদেশ আমাদের সেই স্বপ্ন পূরণ করছে। 

  তিনি আরো বলেন, ঘরে ঘরে প্রতিটি মানুষ ডিজিটাল বাংলাদেশের সুবিধা ভোগ করছে। ডিজিটাল প্রযুক্তির কল্যাণে জনগণ করোনা মহামারীতেও সংযুক্ত থাকতে পেরেছে। শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, সরবরাহ ব্যবস্থা, এমনকি বিচারিক কাজও সচল রাখা সম্ভব হয়েছে।

  অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মোঃ মাহাবুর রহমান শেখের সঞ্চালনায় আলোচনা সভায় জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রফিকুল ইসলাম, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক গোপাল কৃষ্ণ দাস, জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল, রাজবাড়ী পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মোঃ শাহাদত হোসেন, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রুবাইয়াত মোঃ ফেরদৌস, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হোসনে ইয়াসমিন করিমী, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক গৌতম চন্দ্র দে, ভারপ্রাপ্ত জেলা তথ্য অফিসার পাভেল দাস, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক(ভারপ্রাপ্ত) এম.এ নাহার, জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মুরাদ হাসান, ব্যাংক এশিয়ার জেলা ব্যবস্থাপক হাসান বিশ্বাস, আইসিটি বিভাগের জেলা অ্যাম্বাসেডর বেলাল উদ্দিন, প্রোগ্রামার জুনায়েদ ফেরদৌস, মিজানপুর ইউনিয়ন পরিষদের সচিব মেহেদী মাসুদ ও আলীপুর ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা রেজাউল করিম প্রমুখ বক্তব্য রাখেন। 

  সরকারী-বেসরকারী কর্মকর্তা, উদ্যোক্তা, ইউপি সচিব, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন। আলোচনা পর্বের শেষে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দিবসটি উপলক্ষে আয়োজিত রচনা প্রতিযোগিতার দুইটি গ্রুপের ৬ জন বিজয়ীর নাম ঘোষণা করেন। পরবর্তীতে তাদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে।  

 
 মহান মে দিবস উপলক্ষ্যে জেলা প্রশাসকের বাণী
বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
সর্বশেষ সংবাদ