ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
মুজিববর্ষ উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসকের স্বেচ্ছাধীন তহবিল থেকে ১০টি রিক্সা বিতরণ
  • দেবাশীষ বিশ্বাস
  • ২০২০-১২-১৬ ১৫:১৭:৫৬

মুজিব বর্ষ উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসকের স্বেচ্ছাধীন তহবিল থেকে দরিদ্রদের মধ্যে ১০টি রিক্সা বিতরণ করা হয়েছে। 

  গতকাল ১৬ই ডিসেম্বর বেলা সাড়ে ১২টার দিকে রাজবাড়ী অফিসার্স ক্লাব প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে রিক্সাগুলো বিতরণ করেন জেলা প্রশাসক দিলসাদ বেগম। 

  এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার এবং অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সরোয়ার আহমেদ সালেহীনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

  রাজবাড়ী সদর উপজেলার বানীবহ ইউনিয়নের ১টি সমবায় সমিতির ৫জন সদস্যের মধ্যে ৩টি, বসন্তপুর ইউনিয়নের ১টি সমবায় সমিতির ৫জন সদস্যের মধ্যে ৩টি এবং সদর ও পাংশা উপজেলার ৪জন দরিদ্র ব্যক্তির মধ্যে এই ১০টি রিক্সা বিতরণ করা হয়। 

  নতুন রিক্সা পেয়ে আপ্লুত পাংশা উপজেলার পাট্টা ইউনিয়নের পাট্টা গ্রামের নজরুল ইসলাম বলেন, আমি দীর্ঘ দিন রিক্সা চালাতাম। অভাবের কারণে রিক্সাটি বিক্রি করে দিতে হয়। এরপর বিভিন্ন স্থানে কাজ করে সংসার চালাই। আজ রিক্সাটি পেয়ে তার বড় উপকার হলো। এখন রিক্সা চালিয়ে সংসার চালাতে পারবো।

  বানীবহ ইউনিয়নের ইদ্রিস খান বলেন, আমাদের ৫ জনের একটি সমিতি আছে। এই সমিতিকে ৩টি রিক্সা দিয়েছে। সেখান থেকে যে আয় হবে তা ৫জনে ভাগ করে নিবো। এতে আমাদের উপকার হবে। আমরা খুশি হয়েছি।

   জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, প্রত্যেক জেলা প্রশাসকের স্বেচ্ছাধীন একটি তহবিল থাকে। মুজিব বর্ষে জমকালো আয়োজনে এবারের বিজয় দিবস উদযাপন করার কথা ছিল। কিন্তু করোনা ভাইরাসের কারণে সেটি সম্ভব হয়নি। মুজিব বর্ষে বিজয় দিবসের মধ্যে কিছু করা যায় কি-না সেই চিন্তার মধ্যে প্রথম মাথায় আসে দরিদ্রদের কথা। গণশুনানীর সময় অনেক কথা শুনি। যে সমস্যাগুলো তাদের পাশে দাঁড়ালেই সমাধান করা সম্ভব। সেই দিকটি বিবেচনা করে রিক্সা বিতরণ করা হয়েছে। দুইটি গ্রুপ পর্যায়ে সমবায় সমিতি এবং ৪জন ব্যক্তির মাঝে পরীক্ষামূলক রিক্সা বিতরণ করা হয়েছে। সেটি পর্যবেক্ষণের মধ্যে থাকবে। যদি উপকার হয় তবে আগামীতে আরো বড় পরিসরে রিক্সা বিতরণ করা হবে।

 
বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে রাজবাড়ীর জেলা প্রশাসকের বাণী
সর্বশেষ সংবাদ