ঢাকা বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমীতে মঞ্চস্থ হলো নাটক ‘নবাব থেকে মুজিব’
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১২-৩০ ১৩:১৪:৪৪
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন গতকাল ৩০শে ডিসেম্বর সন্ধ্যায় রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে ‘নবাব থেকে মুজিব’ নাটক মঞ্চস্থ হয়েছে -মাতৃকণ্ঠ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর উদ্যোগে ও রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে মঞ্চ নাটক ‘নবাব থেকে মুজিব’ মঞ্চস্থ হয়েছে।

  গতকাল ৩০শে ডিসেম্বর সন্ধ্যায় রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে নাটকটি মঞ্চস্থ হয়। নাটকটির রচয়িতা রাজবাড়ীর স্বদেশ নাট্যাঙ্গনের অন্যতম প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা অজয় দাস তালুকদার এবং নির্দেশক জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক অসীম কুমার পাল। 

  স্বদেশ নাট্যাঙ্গন, রাজবাড়ী সরকারী কলেজ থিয়েটার ও জেলা শিল্পকলা একাডেমীর রেপার্টরী নাট্য দলের ২৪ জন শিল্পী নাটকটিতে অভিনয় করেন। নাটকটিতে গোপালগঞ্জের ছেলে নবাব থেকে মুজিব হওয়ার কাহিনী তুলে ধরার পাশাপাশি ইতিহাসের বিভিন্ন দিক ফুটিয়ে তোলা হয়। 

  অতিথি হিসেবে রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ মাহাবুর রহমান শেখ, রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর দিলীপ কুমার কর, রাজবাড়ী সরকারী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর অশোক কুমার ঘোষ এবং বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সভাপতিমন্ডলীর সদস্য উত্তম কুমার সাহাসহ প্রায় ২শত দর্শক নাটকটি উপভোগ করেন।

 
এবার নীরবেই শেষ হবে বিষাদ সিন্ধুর রচয়িতার জন্ম বার্ষিকী
তিন গ্রন্থকারের ৫টি বইয়ের মোড়ক উন্মোচনে তথ্য ও সম্প্রচার মন্ত্রী
রাজবাড়ীতে “তবুও জীবন অগাধ” কাব্যগ্রন্থের প্রকাশনা উৎসব আজ
সর্বশেষ সংবাদ