ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
পাংশা পৌরসভা নির্বাচনে দুই সহোদরসহ মেয়র প্রার্থী ৪জন॥আগামী ৩০শে জানুয়ারী ভোট
  • মোক্তার হোসেন
  • ২০২০-১২-৩১ ১৬:০৪:২৯

তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য রাজবাড়ী জেলার পাংশা পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য মেয়র পদে ৪জন এবং সংরক্ষিত ওয়ার্ডের ১১জন ও সাধারণ ওয়ার্ডের ৪৬জন কাউন্সিলর প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

 গতকাল ৩১শে ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত পাংশা উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোঃ আঃ আলীমের কাছে মনোনয়নপত্র দাখিল করেন প্রার্থীরা। 

  মেয়র পদে প্রার্থীরা হলেন ঃ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও পাংশা পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ওয়াজেদ আলী মন্ডল, বিএনপির মনোনীত প্রার্থী পাংশা পৌরসভা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সচিব রইচ উদ্দিন খান, স্বতন্ত্র প্রার্থী ইদ্রিস আলী মন্ডল(আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ওয়াজেদ আলী মন্ডলের ভাই) ও স্বতন্ত্র প্রার্থী ফজলুল হক ফরহাদ(পাংশা উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক)।

  সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীরা হলেন ঃ ১নং ওয়ার্ডে লাইলী বেগম, মমতাজ বেগম ও আলেয়া পারভীন, ২নং ওয়ার্ডে জেসমিন আক্তার, জোসনা বেগম, রাশিদা ইয়াসমিন ও সাবানা আক্তার, ৩নং ওয়ার্ডে সেফালী বেগম, মনোয়ারা বেগম, দুর্গা রানী পাল ও মমতাজ বেগম।

  সাধারণ ওয়ার্ডের প্রার্থীরা হলেন ঃ ১নং ওয়ার্ডে নাদের হোসেন, ছোরাফ মন্ডল, জিয়াউর রহমান, রিয়াজ উদ্দিন শেখ, মাসুম খান ও সহিদ মন্ডল, ২নং ওয়ার্ডে রবিউল ইসলাম বাবু, কায়ছার হামিদ, আব্দুল মোতালেব মোল্লা, সাহেব আলী মন্ডল, সোহেল মাহমুদ ও এ.এম মমিনুল ইসলাম, ৩নং ওয়ার্ডে লাবলু বিশ্বাস, নাসির উদ্দিন খান ও তাজুল ইসলাম, ৪নং ওয়ার্ডে জালাল উদ্দিন, সামসুদ্দিন প্রামানিক, রাম দাস দত্ত, হাবিবুর রহমান, রাজিবুল হাসান, গোবিন্দ কুন্ডু ও জাকির হোসেন, ৫নং ওয়ার্ডে আব্দুল আলীম, তাজুল ইসলাম, আলম শেখ ও মিজানুর রহমান, ৬নং ওয়ার্ডে কে.এম শহিদুজ্জামান, কোরবান আলী চৌধুরী, শফিকুল ইসলাম, বাকি বিল্লাহ খান, রিপন খান, মেহের আলী ও বাদশা মন্ডল, ৭নং ওয়ার্ডে আবুল হোসেন শেখ, হাবিবুর রহমান, খোন্দকার মাহবুব হোসেন রিপন, আব্দুর রাজ্জাক ও খোন্দকার ফরিদ হোসেন, ৮নং ওয়ার্ডে ওদুদ সরদার ও আল মাসুদ, ৯নং ওয়ার্ডে আব্দুল ওয়াহাব সরদার, চাঁদ আলী, মোহাম্মদ সাবু, উজ্জল কুমার প্রামানিক, ফিরোজ হোসেন ও আজগর খান।

  পাংশা উপজেলা নির্বাচন অফিসার মোঃ আঃ আলীম জানান, নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্বাচনের জন্য ৯টি কেন্দ্র নির্ধারণ করা হয়েছে। তা হলো- পাংশা শাহ জুঁই কামিল মাদরাসা, মৌকুড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়, পাংশা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়, পাংশা সরকারী জর্জ উচ্চ বিদ্যালয়, ডাঃ আব্দুল কাদের বালিকা দাখিল মাদরাসা, পাংশা পৌরসভা কার্যালয়, কাজী আব্দুল মাজেদ একাডেমী, পাংশা জামিয়া আরাবিয়া কওমী মাদরাসা ও মৈশালা দারুল উলুম মোহাম্মাদিয়া দাখিল মাদরাসা।

  পাংশা পৌরসভার ভোটার সংখ্যা ২৪ হাজার ৩১৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ১১৩ জন ও মহিলা ভোটার ১২ হাজার ২০০ জন। পুরুষের চেয়ে মহিলা ভোটার ৮৭ জন বেশি।

  উল্লেখ্য, আগামী ৩রা জানুয়ারী মনোনয়ন পত্র বাছাই কার্যক্রম সম্পন্ন হবে। ১০ই জানুয়ারী পর্যন্ত প্রার্থীতা প্রত্যাহার করা যাবে। এরপর প্রতীক বরাদ্দ শেষে আগামী ৩০শে জানুয়ারী ‘ব্যালটে পেপারে’ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 
রাজবাড়ী-১ আসনে অনলাইনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিলেন এস এম নওয়াব আলী
সংসদ নির্বাচনের তফসিল বিষয়ে ইসির ব্রিফিং আজ
রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচন আগামীকাল॥প্রতিদ্বন্দ্বিতায় ২৮ জন প্রার্থী
সর্বশেষ সংবাদ