ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
রাজবাড়ী পৌরসভায় ইভিএম ও গোয়ালন্দে ব্যালটে ভোট॥আগামী ১৪ই ফেব্রুয়ারী নির্বাচন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০১-০৩ ১৩:২২:০৪

চতুর্থ ধাপে আগামী ১৪ই ফেব্রুয়ারী রাজবাড়ী পৌরসভা ও গোয়ালন্দ পৌরসভাসহ দেশের ৫৬টি পৌরসভায় নির্বাচনের তফসীল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। 

  ঘোষিত তফসীল অনুযায়ী ৩১টি পৌরসভার নির্বাচনে ইভিএম মেশিনে এবং ২৫টি পৌরসভায় ভোট গ্রহণ করা হবে ব্যালট পেপারে। রাজবাড়ী পৌরসভা ও গোয়ালন্দ পৌরসভা এর মধ্যে শুধুমাত্র রাজবাড়ী পৌরসভায় ইভিএম মেশিনে ভোটগ্রহণ করা হয়।  

  এ ব্যাপারে গতকাল ৩রা জানুয়ারী রাজবাড়ী সদর উপজেলা নির্বাচন অফিস কর্তৃক রাজবাড়ী পৌরসভা নির্বাচনের প্রার্থীদের মনোয়নপত্র দাখিল ও নির্বাচনী ব্যয়সীমাসহ বিভিন্ন নিয়মাবলী প্রকাশ করা হয়েছে।

  নির্বাচন কমিশনের ঘোষিত তফসীল অনুযায়ী, আগামী ১৭ই জানুয়ারী পর্যন্ত প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করতে পারবেন। ১৯শে জানুয়ারী দাখিলকৃত মনোনয়ন পত্রগুলোর যাচাই-বাছাই অনুষ্ঠিত হবে এবং ২৬শে জানুয়ারী পর্যন্ত প্রার্থীরা মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিতে পারবেন। 

  অপরদিকে রাজবাড়ী সদর উপজেলা নির্বাচন অফিস কর্তৃক প্রচারিত নিয়মাবলীর মধ্যকার ব্যয়সীমা অনুযায়ী মেয়র প্রার্থীরা নির্বাচনী ব্যয় বাবদ ৩ লক্ষ টাকা ও ব্যক্তিগত ব্যয় বাবদ ৫০ হাজার টাকা, কাউন্সিলর প্রার্থীরা নির্বাচনী ব্যয় বাবদ ৫০ হাজার টাকা ও ব্যক্তিগত ব্যয় বাবদ ৫ হাজার টাকা এবং সংরক্ষিত মহিলা ওয়ার্ড কাউন্সিলররা নির্বাচনী ব্যয় বাবদ ১লক্ষ  টাকা ও ব্যক্তিগত ব্যয় বাবদ ৭হাজার টাকা পর্যন্ত খরচ করতে পারবেন।    

 
রাজবাড়ী-১ আসনে অনলাইনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিলেন এস এম নওয়াব আলী
সংসদ নির্বাচনের তফসিল বিষয়ে ইসির ব্রিফিং আজ
রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচন আগামীকাল॥প্রতিদ্বন্দ্বিতায় ২৮ জন প্রার্থী
সর্বশেষ সংবাদ