ঢাকা শুক্রবার, মে ১০, ২০২৪
রাজবাড়ী ইয়াছিন উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২১-০২-০৭ ১৪:৪১:২৪
রাজবাড়ী শহরের ইয়াছিন উচ্চ বিদ্যালয়ে গতকাল ৭ই ফেব্রুয়ারী সকালে অভিভাবক সমাবেশে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইকবাল হোসেন বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী শহরের ইয়াছিন উচ্চ বিদ্যালয়ের ২০২১ শিক্ষা বর্ষের ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীদের (বালক) করোনাকালীন সময়ে লেখাপড়ার অগ্রগতি সম্পর্কে করণীয় বিষয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

  গতকাল ৭ই ফেব্রুয়ারী সকালে বিদ্যালয়ের অডিটোরিয়ামে স্বাস্থ্য বিধি মেনে এই সমাবেশের আয়োজন করা হয়। 

  বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইকবাল হোসেনের সভাপতিত্বে সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুর রহমান। অন্যান্যের মধ্যে বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক ফেরদৌস আরা, আহম্মেদ ফারুক, অভিভাবক মুক্তিয়ার রহমান, আব্দুল হামিদ পলাশ, মাকসুদা বেগম প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিদ্যালয়ের ইংরেজী বিষয়ের সিনিয়র শিক্ষক আব্দুল মজিদ। এ সময় বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

  প্রধান শিক্ষক মোঃ ইকবাল হোসেনসহ অন্যান্য বক্তাগণ ইয়াছিন উচ্চ বিদ্যালয়ের পড়াশোনার পরিবেশ, অতীতের তুলনায় বিদ্যালয়ের উন্নতি, আগামী এক বছর বিদ্যালয়ের পাঠদান পরিকল্পনা, অগ্রগতির জন্য করণীয়, লেখাপড়ার মানোন্নয়নসহ বিভিন্ন বিষয়ে বক্তব্য রাখেন। 

  এছাড়াও করোনাকালীন সময়ে বিদ্যালয়ে প্রবেশের ক্ষেত্রে ‘নো মাস্ক নো এন্ট্রি (মাস্ক ছাড়া ঢুকতে না দেয়া)’, নিয়ম-কানুন ও করোনাকালীন সময়ে সরকার নির্দেশিত সিলেবাস অনুযায়ী পাঠদানসহ বিভিন্ন বিষয়ে অবহিত করা হয়।

   উল্লেখ্য, ইয়াছিন উচ্চ বিদ্যালয়ে ২০২১ শিক্ষা বর্ষের ৬ষ্ঠ শ্রেণীতে ভর্তির জন্য ৯শতাধিক শিক্ষার্থী আবেদন ফরম সংগ্রহ করে। তার মধ্যে সরকারী নির্দেশনা মোতাবেক লটারীর মাধ্যমে প্রথমে ২শত জন এবং পরবর্তীতে মেধা তালিকা অনুযায়ী আরো ৫০ জনসহ মোট আড়াইশ’ জন শিক্ষার্থী ভর্তি করা হয়েছে। নতুন শিক্ষার্থীসহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম পরিচালনার জন্য বিদ্যালয়ে ৪০ জন বিষয় ভিত্তিক শিক্ষক রয়েছেন। করোনাকালীন সময়ে অনলাইন ক্লাস নেওয়ার ক্ষেত্রে বিদ্যালয়টি জেলার শীর্ষস্থানে রয়েছে। বিদ্যালয় বন্ধ থাকায় পাঠদান কার্যক্রম অব্যাহত রাখতে ৬ষ্ঠ শ্রেণীতে নতুন ভর্তি  হওয়া শিক্ষর্থীদের জন্য স্থানীয় ক্যাবল টিভি চ্যানেল আরসিএন এর মাধ্যমে অনলাইন ক্লাসের ব্যবস্থা গ্রহণ করা হবে বলে বিদ্যালয় সূত্রে জানা গেছে।  

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ