ঢাকা শনিবার, মে ১১, ২০২৪
করোনা ও ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে যশোর সেনানিবাস
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৫-৩১ ১৯:২২:৫৯
করোনা ভাইরাস মোকাবেলায় দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রতিটি জেলা-উপজেলা এমনকি গ্রাম পর্যায়েও সাধারণ মানুষের প্রয়োজনে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের যশোর সেনানিবাসের সদস্যরা -মাতৃকণ্ঠ।

করোনা ভাইরাস মোকাবেলায় দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রতিটি জেলা-উপজেলা এমনকি গ্রাম পর্যায়েও সাধারণ মানুষের প্রয়োজনে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের যশোর সেনানিবাসের সদস্যরা। 
  বিনামূল্যে চিকিৎসা সেবা, স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় রেখে নিরাপদ দূরত্ব মেনে চলতে মানুষকে উৎসাহিত করা ও ত্রাণ সহায়তা প্রদানে মাঠপর্যায়ে কাজ করছে সেনা সদস্যরা। করোনার মধ্যেই এসেছে ঘূর্ণিঝড় আম্পান। ফলে আম্পানে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো, সহযোগিতা দেয়া, এমনকি ভেঙ্গে যাওয়া বাঁধ তৈরীতে কাজ করছে সেনা সদস্যরা। 
  এছাড়াও সেনা সদস্যরা ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের হাতে শুকনা খাদ্য সামগ্রী, খাওয়ার স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, ফ্রি চিকিৎসা সেবা প্রদান এবং ওষুধ বিতরণের পাশাপাশি সেনাবাহিনীর নিজস্ব অর্থায়নে ক্ষতিগ্রস্তদের ঘরবাড়ী ও ধর্মীয় প্রতিষ্ঠান মেরামতের কাজও অব্যাহত রয়েছে। অন্যদিকে করোনা মোকাবেলায় জনগণকে যথাযথভাবে সচেতন করতে মাইকিং-এর মাধ্যমে প্রেরণা প্রদান, হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ, ঘরবন্দী অসহায় মানুষদের মাঝে ত্রাণ ও কৃষকদের মধ্যে বীজ বিতরণসহ বিভিন্ন ধরনের জনসচেতনতা সৃষ্টিমূলক কার্যক্রম অব্যাহত রেখেছে সেনা সদস্যরা। এর পাশাপাশি সরকারী-বেসরকারী অফিস-আদালত, মার্কেট ও শপিংমলগুলো খোলার পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যাপারে কাজ করে যাচ্ছে সেনা সদস্যরা।

 

মধুখালী উপজেলার পঞ্চপল্লীর  ঘটনাস্থল পরিদর্শনে দুই মন্ত্রী
‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ
সদরঘাটে দুর্ঘটনা:৫ কর্মী পুলিশ হেফাজতে
সর্বশেষ সংবাদ