ঢাকা শনিবার, মে ১১, ২০২৪
সাবেক সচিব ও রাজবাড়ীর কৃতি সন্তান বজলুল করিম চৌধুরীর মৃত্যুতে বিভিন্ন মহলের শোক
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৫-৩১ ১৯:৩১:৩৪

করোনা ভাইরাসে(কোভিড-১৯) আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় সাবেক সচিব ও সাবেক ঢাকা বিভাগীয় কমিশনার রাজবাড়ীর কৃতি সন্তান এম.বজলুল করিম চৌধুরীর মৃত্যুতে বিভিন্ন মহলে শোকের ছায়া নেমে এসেছে। 
  গতকাল ৩১শে মে দুপুরে এম.বজলুল করিম চৌধুরীর মৃত্যুর সংবাদ দৈনিক মাতৃকণ্ঠের অনলাইনে প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যম সংবাদটি দেখে বিভিন্ন মানুষ শোক প্রকাশ করেন এবং তার বিদেহী আত্মার শান্তি কামনা করে স্ট্যাটাস দিয়ে দোয়া করেছেন।
 * গণপূর্ত মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব ও রাজবাড়ীর সাবেক জেলা প্রশাসক মোঃ শওকত আলী এক শোক বার্তায় বলেন, আমার প্রিয় স্যার বজলুল করিম চৌধুরীর মৃত্যুতে আমি গভীর শোকাহত। আমি ডিসি রাজবাড়ীর দায়িত্ব পালনকালে তিনি আমার বিভাগীয় কমিশনার ছিলেন। তিনি কেবল আমার কর্তৃপক্ষই ছিলেন না, আমার অভিভাবকও ছিলেন।  তার মৃত্যুতে আমি আমার একজন অভিভাবককে হারিয়েছি। আমি সর্বশক্তিমান আল্লাহর কাছে তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করি এবং তার পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানাই।
 * বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন রাজবাড়ী জেলা শাখা ঃ রাজবাড়ীর কৃতি সন্তান বিসিএস(প্রশাসন) ক্যাডারের ১৯৮৫ ব্যাচের কর্মকর্তা এম বজলুল করিম চৌধুরী, সাবেক বিভাগীয় কমিশনার, ঢাকা বিভাগ, ঢাকা ও সাবেক সচিব কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩১/৫/২০২০ খ্রিস্টাব্দ তারিখ বেলা ১১:৩০ ঘটিকায় ইন্তেকাল করেছেন(ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
  বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন রাজবাড়ী জেলা শাখার সকল সদস্য তাঁর মৃত্যুতে গভীরভাবে শোকাহত। আমরা তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। মহান আল্লাহ্ রাব্বুল আলামিন তাকে জান্নাতবাসী করুন। এসোসিয়েশনের সভাপতি ও রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগমের স্বাক্ষরিত শোক বার্তায় এ কথা উল্লেখ করা হয়। 
 * রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি এডঃ খান মোঃ জহুরুল হক ও সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিন শোক বার্তায় বলেন, রাজবাড়ীর কৃতি সন্তান সাবেক সচিব ও ঢাকা বিভাগের সাবেক কমিশনার এম বজলুল করিম চৌধুরী রাজবাড়ী প্রেসক্লাবের সম্মানিত আজীবন সদস্য ছিলেন। তাঁর মৃত্যুতে রাজবাড়ী প্রেসক্লাবের সকল সদস্য গভীরভাবে শোকাহত। মহান আল্লাহ্ রাব্বুল আলামিন তাকে জান্নাতবাসী করুন। 
 * রাজবাড়ী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস লিখেছেন- আমরা শোকাহত। আমাদের রাজবাড়ীর গর্বিত সন্তানের আত্মার মাগফেরাত কামনা করি। আল্লাহ্ তাকে জান্নাত নসীব করুন। আমীন।
 * রাজবাড়ী সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এ্যাডভোকেট এম.এ. খালেক শোক বার্তায় লিখেছেন- প্রিয় দিলু(বজলুল করিম চৌধুরী) মহান আল্লাহ্ তোমাকে জান্নাতবাসী করুন। ওপারে ভালো থেকো বাবা। সেই ছোটবেলা থেকে তোমার সাথে বন্ধুর মতন বেড়ে ওঠা। অনেক কষ্ট হচ্ছে মেনে নিতে। ঈদের পরের দিনও কথা হলো তুমি আইসিইউ থেকেই ফোনে বল্লা মামা আমি মনে হয় আর বাঁচবোনা, আপনার বৌমা ও বাচ্চাদের দেখে রেখেন। সবাই আমার ভাগিনার জন্য দোয়া করবেন। মহান আল্লাহ্তায়ালা বজলুকে জান্নাতবাসী করুন। অনেক সৎ ও ভালো মানুষ ছিল বজলু। করোনা কেড়ে নিলো ওকে।
 * মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী একান্ত সচিব(উপ-সচিব) ও রাজবাড়ী সদর উপজেলার সাবেক নির্বাহী অফিসার দেওয়ান মাহবুবুর রহমান লিখেছেন- আমাদের পরম শ্রদ্ধেয় রাজবাড়ীর কৃতি সন্তান, সরকারের সাবেক সচিব এম বজলুল করিম চৌধুরী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আজ মৃত্যুবরণ করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন। স্যার চাকুরী জীবনে জেলা প্রশাসক টাঙ্গাইল, বিভাগীয় কমিশনার ঢাকা, রাজউকের চেয়ারম্যানসহ অন্যান্য ক্যাপাসিটিতে অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। আমার সুযোগ হয়েছিল চাকুরীর শুরুতে কুড়িগ্রাম জেলায় স্যারের অধীনে কাজ করার। স্যারের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। ভাবী এখনো হাসপাতালে চিকিৎসাধীন। ভাবীর জন্য সকলের নিকট দোয়া প্রার্থনা করছি।
 * সাবেক এমপি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম বলেন, বজলুল করিম চৌধুরী আমাদের শৈশবের বন্ধু। ছিলিমপুর প্রাইমারী স্কুলে একসাথে পড়তাম। সরকারী চাকরিতে সর্বোচ্চে উঠতে পেরেছিল। নিরহংকারী বন্ধু আমাদের চলে গেল। কেমন যেন বিস্ময়ের চলে যাওয়া। এত তাড়াতাড়ি। ভাল থেকো বন্ধু।
 * জেলা সিপিবি’র সাবেক সভাপতি আবুল কালাম লিখেছেন- গভীর শোক প্রকাশ করছি এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।
 * সিরাজ আহমেদ লিখেছেন- এই পর্যায়ের ব্যাক্তিত্বরা সকল সুযোগ সুবিধা পেয়েও চিকিৎসারত অবস্থায় যদি মৃত্যুবরণ করেন। তবে বাংলাদেশে আর কারো জীবন নিরাপদ না। আল্লাহ্ যেন উনার পরবর্তী জীবন ভাইরাস মহামারিতে মৃত্যুর কারণে শহীদান হিসেবে কবুল করেন। এই দোয়া করি।
 * ডাঃ সুনীল কুমার বিশ্বাস লিখেছেন- আমরা গভীরভাবে শোকাভিভূত। শোক সন্তপ্ত পরিবারের প্রতি জানাই সমবেদনা। প্রয়াতের আত্মার চির শান্তি কামনা করি।
 * সিনিয়র ফটো সাংবাদিক হালিম বিশ্বাস লিখেছেন- মহান আল্লাহ্ উনাকে জান্নাতবাসী করুন আমিন।
 * খোন্দকার মানোয়ার মোর্শেদ লিখেছেন- ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আল্লাহ্ স্যারকে জান্নাতবাসী করুন। স্যার আমাকে খুব স্নেহ করতেন।
  এছাড়াও জেলার বিভিন্ন শ্রেণী পেশা, সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।
  উল্লেখ্য, করোনায় আক্রান্ত হয়ে সাবেক সচিব ও সাবেক ঢাকা বিভাগীয় কমিশনার রাজবাড়ী কৃতি সন্তান এম.বজলুল করিম চৌধুরী গতকাল ৩১শে মে বেলা সাড়ে ১১টায় মুগদা জেনারেল হাসপাতালের আইসিইউতে ভেন্টিলেটর সাপোর্টে থাকাবস্থায় ইন্তেকাল করেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মধুখালী উপজেলার পঞ্চপল্লীর  ঘটনাস্থল পরিদর্শনে দুই মন্ত্রী
‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ
সদরঘাটে দুর্ঘটনা:৫ কর্মী পুলিশ হেফাজতে
সর্বশেষ সংবাদ