ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
উপসচিব পদে রাজবাড়ীর ২জন এডিসি’র পদোন্নতি
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৩-০৭ ১৪:৪৫:৫৪

উপ-সচিব পদে পদোন্নতি পেয়েছেন রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোহাম্মদ আশেক হাসান এবং অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সারোয়ার আহমেদ সালেহীন। তারা ২জনই বিসিএস ২৭তম ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা। 
  গতকাল ৭ই মার্চ জনপ্রশাসন মন্ত্রণালয়ের ১২২ নম্বর প্রজ্ঞাপনে প্রশাসনে সিনিয়র সহকারী সচিব থেকে উপ-সচিব পদে পদোন্নতি পেয়েছেন ৩২২ জন কর্মকর্তা। তাদের মধ্যে রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোহাম্মদ আশেক হাসান এবং অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সারোয়ার আহমেদ সালেহীন রয়েছেন।এছাড়াও অপর আরেকটি প্রজ্ঞাপনে বিদেশে চাকুরীরত ১৫ জন কর্মকর্তাকে উপসচিব পদে পদোন্নতি দেওয়া হয়েছে।
  অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আশেক হাসান ঃ ২৭তম বিসিএস-এর মাধ্যমে তিনি ২০০৮ সালে সহকারী কমিশনার হিসেবে নওগা জেলা প্রশাসকের কার্যালয়ে যোগদান করেন। এরপর একই জেলার মান্দা উপজেলার এবং নওগা সদর উপজেলার এসিল্যান্ড, যশোরের বাঘারপাড়া ও খুলনার ডুমুরিয়া উপজেলার ইউএনও হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর তিনি ২০১৮ সালের ৮ই মে তিনি রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে যোগদান করেন। রাজবাড়ীর জেলা প্রশাসকের কার্যালয়ে তিনি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব/শিক্ষা ও আইসিটি), স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত), অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) এবং বর্তমানে অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) এব দায়িত্ব পালন করছেন। তাঁর জন্মস্থান গোপালগঞ্জ জেলার মকছেদপুর উপজেলার পৌর এলাকায়। 
  অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সারোয়ার আহমেদ সালেহীন ঃ তিনি ২০২০ সালের ৬ই জুন অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়ে যোগদান করেন। এরআগে তিনি ২০১৮ সালের ১৪ই অক্টোবর থেকে ২০২০ সালের ২১শে জুন পর্যন্ত খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) পদে কর্মরত ছিলেন। ২০০৬ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিংয়ে এমবিএ সম্পন্ন করার পর ২০০৮ সালে চাকুরীতে যোগদান করেন। চাকুরীরত অবস্থায তিনি ২০১৮ সালে জাপানের ইয়ামাগুচি বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে উচ্চ শিক্ষা(এম.এ) সম্পন্ন করেন। তার জন্মস্থান ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার শাঁখচূড়া গ্রামে।
  সূত্র জানায়, পদোন্নতি দিয়ে রেওয়াজ অনুযায়ী তাদেরকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওএসডি) করা হয়েছে। আলাদা আদেশে পরে তাদের পদায়ন করা হবে।
  এছাড়াও উপ-সচিব পদে পদোন্নতি পেয়েছেন রাজবাড়ীর সাবেক অতিরিক্ত জেলা প্রশাসক ড. সৈয়দা নওশিন পর্ণিনী, সাবেক অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আমিনুল ইসলাম রাসেল এবং সাবেক গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নেছার উদ্দিন।    

 

বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে রাজবাড়ীর জেলা প্রশাসকের বাণী