ঢাকা শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রাজবাড়ীর জেলা প্রশাসকের বাণী
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৩-১৭ ০২:৫৮:৩৬

স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২১ উদযাপনের শুভক্ষণে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি। সেই সাথে সকল শিশুসহ পদ্মা কন্যা রাজবাড়ীবাসীর প্রতি জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।
  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের এক অবিসংবাদিত নেতা। তাঁর জন্মবার্ষিকী এদেশের মানুষের কাছে বিশেষভাবে গুরুত্বপূর্ণ একটি ঘটনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জ জেলার টুঙ্গীপাড়ায় জন্মগ্রহণ করেন। ছোটবেলা থেকেই তিনি ছিলেন সৎ ও সাহসী। অন্যায় দেখলে প্রতিবাদ করতেন। জাতির পিতা বঙ্গবন্ধু শিশুদের দেশপ্রেমিক, আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে চেয়েছিলেন। তিনি শিশুদের অধিকার প্রতিষ্ঠা ও পরিচর্যার বিষয়টি অত্যন্ত গুরুত্ব দিতেন। শিশুদের প্রতি বঙ্গবন্ধুর ছিল অপরিসীম মমতা। তিনি শিশুদের কল্যাণে রাষ্ট্রের দায়িত্ব কর্তব্য সম্পর্কে বিশেষ বিধান সংবিধানে যুক্ত করেছিলেন। তিনি ১৯৭৪ সালে শিশু আইন প্রণয়ন এবং প্রাথমিক শিক্ষাকে বাধ্যতামূলক করেন। তারই ধারাবাহিকতায় বর্তমান সরকার উন্নয়ন ও সুরক্ষার বিভিন্ন কার্যক্রমের সঙ্গে জাতীয় শিশু নীতি-২০১১, শিশু আইন-২০১৩, বাল্য বিবাহ নিরোধ আইন- ২০১৭ প্রণয়ন করেছে।
  বঙ্গবন্ধুর দীর্ঘ আন্দোলনের ফসল আমাদের মহান স্বাধীনতা। দেশের জন্য তিনি আমৃত্যু সংগ্রাম করেছেন, দেশের মানুষের ভাগ্যের উন্নয়নের জন্য তিনি জীবনের প্রতিটি মুহূর্ত আত্মনিয়োজিত ছিলেন। তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে তাঁর অসমাপ্ত কাজ সমাপ্ত করার প্রত্যয়ে আমরা অঙ্গীকারাবদ্ধ। বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে দ্রুত গতিতে এগিয়ে চলেছে এবং স্বল্প উন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে উন্নীত হওয়ার ক্ষেত্রে আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে। রূপকল্প ২০২১ ও ২০৪১ এবং ডেল্টা প্লান ২১০০ বাস্তবায়নের মাধ্যমে আমরা জাতির পিতার স্বপ্নের ক্ষুধা-দারিদ্রমুক্ত, সুখী-সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তুলতে সকলে সম্মিলিতভাবে কাজ করব।
  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২১ এ রাজবাড়ীবাসীর সমৃদ্ধি ও মঙ্গল কামনা করছি।


(দিলসাদ বেগম)
জেলা প্রশাসক
রাজবাড়ী

 

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে রাজবাড়ীর জেলা প্রশাসকের বাণী
গণহত্যা দিবস উপলক্ষ্যে জেলা প্রশাসকের বাণী
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন  ও জাতীয় শিশু দিবস উপলক্ষে জেলা প্রশাসকের বাণী
সর্বশেষ সংবাদ