ঢাকা শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ‘শিশু বক্তা’ রফিকুলের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ৩০শে মে
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৪-০৯ ১৬:০১:৪১
ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ‘শিশু বক্তা’ মাওলানা রফিকুল ইসলামের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৩০শে মে দিন ধার্য্য করেছে আদালত -মাতৃকণ্ঠ।

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় ‘শিশু বক্তা’ মাওলানা রফিকুল ইসলামের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৩০শে মে দিন ধার্য্য করেছে আদালত।

  গতকাল শুক্রবার ঢাকা মহানগর হাকিম মোর্শেদ আল মামুন ভূইয়া মামলার এজহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য এদিন ধার্য্য করেন।

  এরআগে গত ৮ই এপ্রিল ‘রফিকুল ইসলামের বিরুদ্ধে মোঃ আদনান শান্তু নামে এক ব্যক্তি বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মতিঝিল থানায় এ মামলা করেন।

  এদিকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের(জিএমপি) গাছা থানায় রাষ্ট্রবিরোধী উসকানিমূলক বক্তব্য দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে রফিকুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। এরপর গত বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করা হলে গাজীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩ এর বিচারক মোঃ শরিফুল ইসলাম তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

  গত বুধবার রাষ্ট্রবিরোধী, উসকানিমূলক ও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য এবং বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে রফিকুল ইসলামকে নেত্রকোনা থেকে আটক করে পুলিশের এলিট ফোর্স র‌্যাব।

  গাছা থানায় করা মামলা সূত্রে জানা গেছে, রফিকুল ইসলামের বিরুদ্ধে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৮ ও ৩১ ধারায় অভিযোগ আনা হয়েছে। ধর্মীয় মূল্যবোধ ও অনুভূতিতে আঘাত করে আক্রমণাত্মক ও মিথ্যা ভীতি প্রদর্শন, তথ্য-উপাত্ত ইলেকট্রনিক বিন্যাসে প্রকাশ ও সম্প্রচার করে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর অপরাধের কথা মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে।

নিত্যপণ্যের দাম সহনশীল রাখতে কাজ করতে হবে  ---বিভাগীয় কমিশনার মোঃ শওকত আলী
তিন প্রজন্মের শিল্পীর রং তুলিতে সাম্রাজ্যবাদ বিরোধী প্রতিবাদ
‘সব অপশক্তি মোকাবিলায় আন্দোলন গড়ে তুলতে হবে’
সর্বশেষ সংবাদ