ঢাকা শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
বাংলা নববর্ষ ১৪২৮ উপলক্ষ্যে রাজবাড়ীর জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
  • দিলসাদ বেগম
  • ২০২১-০৪-১৩ ১৫:৩২:৪৫

নববর্ষ পৃথিবীর প্রায় সকল জাতিসত্ত্বার ঐতিহ্যের একটি অবিচ্ছেদ্য অংশ। কালের পরিক্রমায় বছর ঘুরে আসে নববর্ষ। জীর্ণ পুরাতনকে পেছনে ফেলে শুভ্র, সুন্দর আর কল্যাণময়তার প্রত্যাশায় উদিত হয় নতুন বছরের নতুন সূর্য। নতুন আশা ও স্বপ্নে উদ্দীপ্ত হয় সকলে। বাংলা নববর্ষ, ১৪২৮ উপলক্ষ্যে জেলা প্রশাসন, রাজবাড়ীর পক্ষ থেকে রাজবাড়ীবাসীকে জানাচ্ছি নতুন বছরের শুভেচ্ছা ও উষ্ণ অভিনন্দন।

  বাংলা নববর্ষ চিরায়ত বাংলার ঐতিহ্যে লালিত এক অনন্য দিন। দিনটি সবাইকে প্রবলভাবে আপ্লুত করে এবং পুরাতনকে পেছনে ফেলে সামনে চলার অফুরন্ত প্রেরণা যোগায়। পহেলা বৈশাখ বাঙালি জাতির হাজার বছরের ইতিহাস, ঐতিহ্য, রীতি-নীতি, প্রথা, আচার-অনুষ্ঠান ও সংস্কৃতির ধারক-বাহক। আমাদের এ বর্ণাঢ্য সাংস্কৃতিক ঐতিহ্য ও স্বকীয়তা আজ আন্তর্জাতিক অঙ্গনে স্বীকৃত। পহেলা বৈশাখের মঙ্গল শোভাযাত্রা ২০১৬ সালে জাতিসংঘের ইউনেস্কো কর্তৃক সাংস্কৃতিক ঐতিহ্যের স্বীকৃতি পেয়েছে, যা বিশ্বের বুকে বাঙালি হিসেবে আমাদের মর্যাদাকে আরো বাড়িয়ে দিয়েছে। কিন্তু প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণের কারণে এ বছরও পহেলা বৈশাখ জনসমাগম না করে সরকার নির্ধারিত ভার্চুয়াল/ডিজিটাল প্লাটফরম ব্যবহার করে উদযাপিত হচ্ছে। তাই আসুন করোনা ভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধকল্পে সরকারি নির্দেশনা মেনে শুভ নববর্ষ উপলক্ষ্যে কোন অবস্থাতেই কোন প্রকার জনসমাগম/অনুষ্ঠান না করে যার যার ঘরে থাকি, নিজে সুস্থ থাকি অপরকে সুস্থ থাকতে সহযোগিতা করি।

  মুক্তিযুদ্ধের আদর্শে উদ্বুদ্ধ হয়ে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এ মাহেন্দ্রক্ষনে বাংলা নববর্ষ, ১৪২৮ আমাদের ব্যক্তি ও জাতীয় জীবনে অগ্রগতি ও সমৃদ্ধি বয়ে আনুক এ প্রত্যাশা করছি।

  নববর্ষের আহবানে পুরনো বছরের সব জঞ্জাল ধুয়ে মুছে যাক। নববর্ষ আমাদের সবার জীবনে অনাবিল সুখ, সমৃদ্ধি ও শান্তি বয়ে আনুক। 

  নতুন বছরে করোনা ভাইরাস এর সংক্রমণমুক্ত সুস্থ, সুন্দর ও দীর্ঘ জীবন কামনা করছি সবার জন্য।

 

দিলসাদ বেগম

জেলা প্রশাসক

রাজবাড়ী

বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে রাজবাড়ীর জেলা প্রশাসকের বাণী
সর্বশেষ সংবাদ