ঢাকা শুক্রবার, মে ১০, ২০২৪
রাজবাড়ীতে নতুন ৩১ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৪-১৬ ১৪:২১:২৩

রাজবাড়ীতে নতুন করে গত ২৪ ঘন্টার আরো ৩১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে এই জেলায় মোট করোনায় আক্রান্ত হয়েছে ৩ হাজার ৮৭২ জন। এছাড়াও মৃত্যু হয়েছে ৩৬ জনের।

  গতকাল ১৬ই এপ্রিল বিকালে রাজবাড়ীর সিভিল সাজর্ন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বিষয়টি নিশ্চিত করেছেন।

  রাজবাড়ীর সিভিল সাজর্ন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম জানান, গোয়ালন্দ উপজেলা হাসপাতালে স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে ১জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ পাওয়া যায়। এর আগে গত ১২ ও ১৩ই এপ্রিল ঢাকায় আইসিডিডিআরবি’র ল্যাবে রাজবাড়ী জেলা থেকে পাঠানো ১০৩ নমুনা আরটি-পিসিআর পরীক্ষার রিপোর্ট হাতে পেয়েছি। তার মধ্যে ৩০ জন করোনা পজিটিভ।

  তিনি আরো বলেন, এ জেলাতে নমুনা পরীক্ষার মাধ্যমে মোট ৩ হাজার ৮৭২জন শরীরে করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে রাজবাড়ী সদর উপজেলার ২হাজার ১২১জন, পাংশায় ৮৫৪ জন, কালুখালীতে ২৪৫জন, বালিয়াকান্দিতে ৩৩৮জন ও গোয়ালন্দ উপজেলার ৩১৪জন।

  আক্রান্তদের মধ্যে থেকে সুস্থ হয়েছে ৩ হাজার ৫৩২জন। এর মধ্যে সদর উপজেলার ১হাজার ৯১৮জন, পাংশায় ৭৭০ জন, কালুখালীতে ২৩৭ জন, বালিয়াকান্দিতে ৩২৭জন, গোয়ালন্দ উপজেলার ২৮০ জন।

  দেশে ২০২০ সালের ৮ই মার্চ প্রথম করোনাভাইরাস রোগী শনাক্ত করা হয়। আর রাজবাড়ী জেলায় প্রথম সনাক্ত হয় একই বছরের গত ৭ই এপ্রিল। ওইদিন থেকে গত ১৩ই এপ্রিল পর্যন্ত জেলায় মারা গেছে মোট ৩৬ জন। এর মধ্যে সদর উপজেলার ২০জন, পাংশায় ৯জন, কালুখালীতে ৩জন, বালিয়াকান্দিতে ২জন, গোয়ালন্দ উপজেলার ২জন।

  বর্তমানে করোনা রোগীদের মধ্যে হাসপাতালে ভর্তি আছে ১০ জন। হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছে ২৯৪জন।

  একটি সূত্র জানায়, জেলা স্বাস্থ্য বিভাগের(সিভিল সার্জনের) তথ্যর সাথে বাস্তবে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যার কিছু গড়মিল রয়েছে। বিশেষ করে রাজবাড়ী জেলার বাইরে থেকে যারা নমুনা পরীক্ষা করিয়েছেন বা জেলার বাইরে নমুনা পরীক্ষা করিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে এমন কিছু তথ্যের গড়মিল লক্ষ্যনীয়।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ