ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
বালিয়াকান্দি উপজেলার প্রতিটি ঘরে পুষ্টিবার্তা পৌঁছে দেবে স্বাস্থ্যকর্মীরা
  • তনু সিকদার সবুজ
  • ২০২১-০৪-২২ ১৪:৩৯:২১

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শাফিন জব্বার বলেছেন, একটি মানুষও যেন পুষ্টির অভাবে না ভোগে সে জন্য আমাদের স্বাস্থ্যবিভাগ নিয়মিত কাজ করে যাচ্ছে। প্রতিটি মানুষের পুষ্টি নিশ্চিতকরণের লক্ষ্যে বালিয়াকান্দির ঘরে ঘরে পুষ্টিবার্তা পৌঁছে দেবে স্বাস্থ্যকর্মীরা।

  গতকাল ২২শে এপ্রিল দুপুরে বালিয়াকান্দি স্বাস্থ্য কমপ্লেক্সের সেমিনার কক্ষে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২১ উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

  এ সময় তিনি আরো বলেন, পুষ্টিকর খাবার মানেই উন্নতমানের দামি খাবার নয়। অনেক সহজলভ্য খাবারেও অধিক পুষ্টি রয়েছে। আমাদের চারপাশে হাত বাড়ালেই আমরা এসব অতি পুষ্টিকর খাবার খেতে পারি। তাই মানুষকে সচেতন করার লক্ষ্যে প্রতিটি ঘরে ঘরে আমরা পুষ্টিবার্তা পৌঁছাব। আর এ কাজগুলো করবে আমাদের স্বাস্থ্যকর্মীরা। বিশেষ করে কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্যকর্মীরা।

  স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য কর্মকর্তা পনিরুজ্জামানের সঞ্চালনায় ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শাফিন জব্বারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আবুল কালাম আজাদ, বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান মনির, স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ আব্দুর রশিদ মৃধা ও জঙ্গল ইউপি চেয়ারম্যান নৃপেন্দ্র নাথ বিশ্বাস।

  অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আবুল কালাম আজাদ তার বক্তব্য বলেন, নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হলে দক্ষ জনসম্পদ গড়ে তুলতে হবে আমাদের। দক্ষ জনসম্পদ গড়ে তুলতে পারলেই আমরা পুষ্টিকর খাদ্যের যোগান দিতে পারব।

  অনুষ্ঠানে জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী, স্বাস্থ্যকর্মী ও হাসপাতালের নার্স ও বিভিন্ন বিভাগের সদস্যরা উপস্থিত ছিলেন।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ