ঢাকা শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে রাজবাড়ীর জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
  • জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
  • ২০২১-০৫-১১ ১৪:১৭:২৫

পবিত্র রমজানে মাসব্যাপী সিয়াম সাধনা ও সংযম পালনের পর অপার খুশি আর আনন্দের বারতা নিয়ে সমাগত হয় শাওয়াল মাসের নতুন চাঁদ, পবিত্র ঈদ-উল-ফিতর। মহান আল্লাহর অনুকম্পা, ক্ষমা, অনুগ্রহ ও নৈকট্য লাভের লক্ষ্যে দীর্ঘ একমাস সিয়াম সাধনার পর ঈদ-উল-ফিতর মুসলিমদের জন্য এক অনন্য উপহার। ঈদ শুধু আনন্দ উৎসবই নয়; এটি আমাদের শান্তি, সহমর্মিতা, ভ্রাতৃত্ববোধ ও ত্যাগের শিক্ষাদেয়। পরস্পরের মধ্যে আনন্দ ও দুঃখ ভাগাভাগি করার মাধ্যমে আমরা মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হই।

  গোটা বিশ্ব আজ করোনা ভাইরাসের সংক্রমণে বিপর্যস্ত। এই মহামারিকালে আমাদের স্বাভাবিক জীবন ব্যবস্থার আমূল পরিবর্তন ঘটেছে। মুসলিম সমাজে ঘরে ঘরে রোজা-ইফতার, চাঁদরাত, ঈদের জামাত ও ঈদ উৎসব পালনের মধ্যদিয়ে দিনটি সুদীর্ঘকাল ধরে পালিত হয়ে আসলেও আজ সারা বিশ্ব করোনায় আক্রান্ত হওয়ায় গত বছরের ন্যায় এবারও ঈদ উদযাপন হবে একান্তই ঘরোয়া পরিবেশে। এটি আমাদের আবহমান ঈদ ঐতিহ্যের বিপরীত হলেও প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে আমাদের স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে।

  আজকের এই পবিত্র দিনে ইতোমধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে যারা মৃত্যুবরণ করেছেন, তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি। তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। পাশাপাশি যারা এই রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন তাদের দ্রুত সুস্থতা কামনা করছি। মহান ক্ষমাশীল আল্লাহ যেন করোনা ভাইরাসের সংক্রমণের হাত থেকে আমাদের সকলকে রক্ষা করেন।

  করোনা ভাইরাসের প্রাদুর্ভাবজনিত কারণে উন্মুক্ত স্থানে বড় পরিসরে ঈদের জামাত পরিহারের নির্দেশনা থাকায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয় এর নির্দেশনামতে মুসুল্লীদের জীবনের ঝুঁকি বিবেচনা করে স্বাস্থ্যবিধি মেনে এ বছরও ঈদগাহ বা খোলা জায়গার পরিবর্তে ঈদের জামাত নিকটস্থ মসজিদে আদায় করা হবে। মাস্ক পরে শারীরিক দূরত্ব বজায় রেখে আমরা ঈদের নামাজ আদায় করব।

  পবিত্র ঈদ-উল-ফিতরের এই আনন্দ ঘন দিনে মানুষে মানুষে প্রীতি ও বন্ধনের যোগসূত্রের মাধ্যমে দূর হয়ে যাক সকল অনৈক্য ও বিভেদ। দারিদ্র্যমুক্ত ও প্রযুক্তি নির্ভর সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আসুন এই ঈদ-উল-ফিতরে আমরা দৃপ্ত শপথ গ্রহণ করি। করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপনের প্রত্যাশায় রাজবাড়ী জেলা প্রশাসনের পক্ষ থেকে সবাইকে জানাই পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা, ঈদ মোবারক।

 

দিলসাদ বেগম

জেলা প্রশাসক

রাজবাড়ী।

বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে রাজবাড়ীর জেলা প্রশাসকের বাণী
সর্বশেষ সংবাদ